×
News

এবার হোয়াটসঅ্যাপের মাধ্যমে বুক করুন রান্নার গ্যাস, শিখে নিন পদ্ধতি

মোদি সরকারের উদ্যোগে এখন নিম্নবৃত্ত থেকে শুরু করে মধ্যবিত্ত পর্যন্ত সবার ঘরে রয়েছে LPG গ্যাসের বিশেষ ব্যবস্থা। প্রত্যেকের ঘরে ঘরে পৌঁছে দেওয়া হয়েছে গ্যাস। লকডাউন এর জেরে সাধারণ মানুষ যখন প্রায় নাজেহাল ঠিক তখন মোদি সরকার আবারও দেশের মানুষের কথা ভেবে বিনামূল্যে তিনমাস গ্যাস দেওয়ার কথা জানালেন।

তবে পহেলা নভেম্বর থেকে এলপিজি গ্যাসের বুকিং এবং বিতরণের যে পদ্ধতি আমরা এতদিন ব্যবহার করে এসেছি তাতে পরিবর্তন এসেছে। Indane গ্রাহকরা গ্যাস সিলিন্ডার বুকিং এর জন্য এতদিন যে নাম্বারটি ব্যবহার করছিলেন সেটার ও পরিবর্তন করা হয়েছে। Indane অফিস থেকে প্রতিটি গ্রাহকের রেজিস্টার করা ফোন নাম্বারে এসএমএসের মাধ্যমে নতুন নাম্বার প্রদান করা হয়েছে ।

ADVERTISEMENT

এছাড়াও আপনি আপনার হোয়াটসঅ্যাপের মাধ্যমে গ্যাস সিলিন্ডার বুকিং করতে পারবেন।

১. আপনি একটি গ্যাস সংস্থা বা পরিবেশকের সঙ্গে কথা বলতে পারবেন।
২. অথবা আপনি মোবাইল নাম্বারে কল করতে পারেন
৩. এছাড়াও আপনি ওদের ওয়েবসাইটে https://iocl.com/Products/Indanegas.aspx গিয়ে অনলাইন বুকিং করতে পারেন।
৪. কিছু আপনি Indane সংস্থার হোয়াটসঅ্যাপ নাম্বারে আপনার রেজিস্টার করা নাম্বার থেকে টেক্সট করতে পারেন।
৫. এবং আপনার ফোনে Indane অ্যাপটি ডাউনলোড করুন।

রান্নার গ্যাস বাড়ানোর জন্য সরকার থেকে একের পর এক নিয়ম বদলানো হয়েছে। এবার বাড়িতে গ্যাস সিলিন্ডার পৌঁছে দেবার জন্য সংস্থাগুলির থেকে উদ্যোগ নেওয়া হয়েছে এবং সেই জন্য আপনাকে প্রতিটি নিয়ম মানতেই হবে বাধ্যতামূলক।

সিকিম আন্দামান ও নিকোবর এবং পশ্চিমবঙ্গ এই তিন রাজ্যে Indane গ্যাসের গ্রাহকরা ১লা নভেম্বর থেকে9088324365 এই নাম্বারে ফোন করে বুকিং করতে পারবেন।

এছাড়াও ইন্ডিয়ান ডিস্ট্রিবিউটর আ্যসোসিয়েশন থেকে ওয়েস্ট বেঙ্গলে এমনটাই জানানো হয়েছে যে, 1st নভেম্বর থেকে 7718955555 এই নাম্বারে ফোন করে গ্যাস বুকিং করতে হবে।

ADVERTISEMENT

Related Articles