×
FinanceNews

বাড়িতে পুরনো ১০০০ টাকার নোট আছে? থাকলে হতে পারেন লাখপতি! রইল বিস্তারিত

অনেক মানুষই পুরোনো নোট কিংবা কয়েন সংগ্রহ করার একটা ইচ্ছা থাকে। সেই কারণেই বিভিন্ন নোট বা কয়েন থাকে তাদের কাছে। আপনার কাছেও কি বিশেষ সংখ্যার ১০০০ টাকার নোট আছে। তাহলে বাড়ি বসেই লাখ লাখ টাকা রোজগার করে নিতে পারবেন। কোনো ব্যবসা নয় বরং আপনার কাছে থাকা একটি মাত্র ১০০০ টাকার নোট বিক্রি করে হয়ে উঠতে পারেন একদিনেই কয়েক লক্ষ টাকার মালিক।

বাড়িতে পুরনো ১০০০ টাকার নোট আছে? থাকলে হতে পারেন লাখপতি! রইল বিস্তারিত -

অবশ্যই সেই নোটের কিছু বিশেষত্ব থাকবে তবে কি সেটা আপনাদের জানাচ্ছি খানিক পরে। একটি পুরনো ১০০০ টাকার নোট যদি বিক্রি করতে পারেন তাহলে অনায়েসেই ৩ লক্ষ টাকা পর্যন্ত আয় করতে পারবেন। এই নোটের বিশেষত্ব হলো নোটের নাম্বারটি হবে AH 1775 ও প্লাস্টিকের নোট হতে হবে। এরকম নোট যদি আপনার কাছে থাকে তাহলে আপনি প্রায় নিমেষেই কয়েক লক্ষ টাকা পেয়ে যেতে পারেন এই নোট বিক্রি করে।

কিন্তু কিভাবে বিক্রি করবেন এই নোট? আর কোথায় বা বেচা-কেনা হয়? প্রতারকের হাত থেকে নিজেকে বাঁচাতে কিন্তু সবসময় সতর্ক থাকুন। কারণ RBI এর মতে পুরোনো নোট কেনাবেঁচা করা উচিত নয়। তবুও যদি আপনি করেন নিজের দায়িত্বে করবেন। আপনি অনলাইনে Ebay, Quikr, Coinbazar, মাধ্যমে খুব সহজেই বাড়ি বসে এই নোট বিক্রি করতে পারবেন।

বাড়িতে পুরনো ১০০০ টাকার নোট আছে? থাকলে হতে পারেন লাখপতি! রইল বিস্তারিত -

তার জন্য আপনাকে –
১) নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে নিজেকে বিক্রেতা হিসেবে রেজিস্টার করাতে হবে।
২) তারপর নিজের বিভিন্ন তথ্য দিয়ে লগইন করতে হবে।
৩) যে নোট বিক্রি করতে চান তার একটা ফটো তুলে ওয়েবসাইটে আপলোড করে দিতে হবে।
৪) ক্রেতারা আপনার সেই ফটো দেখবেন ও তারপরে মেসেজ করে কেনার ব্যাপারে বিভিন্ন কথা বার্তা বলবেন।
৫) আপনার দেওয়া দাম ও সব কিছু ঠিকঠাক হলে আপনি আপনার নোট সেই ব্যক্তির কাছে বিক্রি করে দেবেন।

বাড়িতে পুরনো ১০০০ টাকার নোট আছে? থাকলে হতে পারেন লাখপতি! রইল বিস্তারিত -

বিঃদ্রঃ – উপরে দেওয়া এই পদ্ধতির সাথে কোনোভাবেই Humppy.Com জড়িত নয়। তাই টাকা লেনদেন করার আগে অবশ্যই নিজের দায়িত্বে যাচাই করে নিন।