×
NewsTech News

নতুন বছরে নতুন ধামাকা! জানুন Jio, Airtel ও Vi এর নতুন রিচার্জ প্ল্যান

নতুন বছর শুরু হতে পারেনি তার মধ্যেই আবারো সাধারণ মানুষদের জন্য একটি বাজে খবর সামনে এসেছে। গত নভেম্বরে ২৫ শতাংশ পর্যন্ত প্ল‍্যানের দাম বৃদ্ধির কথা ঘোষণা করা হয়েছিল টেলিকম সংস্থা গুলি। একমাস পরেই নতুন বছরে ফের আরেকবার দাম বাড়ানোর পথে হাঁটছে দেশের প্রথম সারির টেলিকম সংস্থা Jio থেকে Airtel সকলেই।

নতুন বছরে নতুন ধামাকা! জানুন Jio, Airtel ও Vi এর নতুন রিচার্জ প্ল্যান -

মোবাইল ব্যবহারকারীদের আগামী তিন বছর ধরে প্রতি চতুর্থ ত্রৈমাসিকের পর থেকে বেশি পরিমাণে টাকা দিয়ে মোবাইল রিচার্জ করাতে হবে। তার কারণ হিসাবে Jefferies- এর বিশেষজ্ঞরা বলছেন Jio কিংবা Airtel সহ অন্য কোম্পানি গুলো রেভিনিউ এবং লাভের মার্জিন এর উপরে চাপ বৃদ্ধির ফলেই ARPU উন্নত করার জন্য দাম বৃদ্ধির পথে হাটছেন তারা।

কিন্তু এর ফলে সাধারণ মানুষের খুবই চাপ হচ্ছে সে কথা স্বীকার করা দায়। আবার দেশের বেশিরভাগ গ্রাহকরা 5G প্ল্যানের জন্য দিন গুনছেন। এমন অবস্থায় Vodafone Idea কার্যত এখনই দিতে পারছে না 5G। তাই জিও কিংবা Airtel এর উপরেই সকলে ভরসা করছেন। এয়ারটেল এর মধ্যেই রিচার্জ প্ল্যান এর দাম বাড়াতে শুরু করেছে। ৯৯ টাকার যে স্বল্পমেয়াদি প্ল্যান ছিল সেটা বন্ধ করে ১৫৫ টাকার প্ল্যান নিয়ে আসবে।

নতুন বছরে নতুন ধামাকা! জানুন Jio, Airtel ও Vi এর নতুন রিচার্জ প্ল্যান -

দাম বৃদ্ধি করলেও কয়েক মাসের মধ্যে দুটো সংস্থারই গ্রাহক সংখ্যা যথেষ্ট পরিমাণে বেড়ে গিয়েছে। ফলে এক ধাক্কায় দাম বাড়ালেও তেমন ক্ষতি হবে না কোম্পানি গুলির। তবে জিও এখন কোন ধরণের দাম রাখে সেই দিকেই তাকিয়ে আছে দেশের গ্রাহকেরা।