×
FinanceNews

মাত্র ১ হাজার টাকার বিনিয়োগে পেতে পারেন ১৪ লাখ! কিন্তু কিভাবে? রইল বিস্তারিত

বিনিয়োগ করার কথা চিন্তা করলে সবাই প্রথমে সরকারের উপরেই ভরসা রাখেন। কারণ এই সময়ে বিভিন্ন চিট ফান্ড কিংবা প্রতারক ধরা পরেছে। সেই কারণে ব্যাংক, LIC কিংবা পোস্ট অফিসের দিকেই বেশি ঝুঁকেছে সকলে। তাই আজ আপনাদের পোস্ট অফিসের একটি বেস্ট স্কিম নিয়ে হাজির হয়েছি। নিচে সম্পূর্ণ বিস্তারিত আপনাদের জানানো হলো।

ADVERTISEMENT

আপনি যদি নিরাপদ এবং নিশ্চিত রিটার্ন পেতে চান, তাহলে তার জন্য পোস্ট অফিস বিমা প্রকল্পে বিনিয়োগ করতে পারেন। রুরাল পোস্টাল লাইফ ইন্সুরেন্স প্ল্যানে (Rural Postal Life Insurance Plan) দীর্ঘ সময়ের জন্য বিনিয়োগ করে, আপনি ভাল রিটার্ন পেতে পারেন।

মাত্র ১০০০ টাকা থেকে আপনি এই স্কিমে টাকা জমাতে পারবেন। ২৭ বছর আগে এই বিশেষ স্কিমটি তৈরী করা হয়েছিল। তবে বর্তমানে একইভাবে এটা জনপ্রিয়তা কার্যত দুর্দান্ত বৃদ্ধি পাচ্ছে। রুরাল পোস্টাল লাইফ ইন্সুরেন্স প্ল্যানে (Rural Postal Life Insurance Plan) দীর্ঘ সময়ের জন্য বিনিয়োগ করে থাকেন তাহলে আপনি ভাল রিটার্ন পেতে পারেন।

৮০ বছর পর্যন্ত এই স্কিমে টাকা জমাতে পারবেন। তারপরে সেই টাকা ম্যাচুরিটি হলে তুলে নিতে পারবেন। তবে তার আগে ব্যক্তির মৃত্যু হলে নমিনি সম্পূর্ণ টাকা পেয়ে যাবেন। অল্প অল্প করে এই স্কিমে টাকা যদি জমাতে পারেন জীবনের একটা সময়ে দুর্দান্ত রিটার্ন পাবেন। তাই আর দেরি না করে খুব তাড়াতাড়ি বিনিয়োগ করে দিন।