×
FinanceNews

মাত্র ৪১৭ টাকা করে জমা করলে পেতে পারেন ৪০ লক্ষ! সুযোগ দিচ্ছে ইন্ডিয়ান পোস্ট

বিনিয়োগ করার কথা চিন্তা করলে সবাই প্রথমে সরকারের উপরেই ভরসা রাখেন। কারণ এই সময়ে বিভিন্ন চিট ফান্ড কিংবা প্রতারক ধরা পরেছে। সেই কারণে ব্যাংক, LIC কিংবা পোস্ট অফিসের দিকেই বেশি ঝুঁকেছে সকলে। তাই আজ
আমরা আপনাদের জন্য পোস্ট অফিসের একটি বেস্ট স্কিম নিয়ে হাজির হয়েছি। নিচে সম্পূর্ণ বিস্তারিত আপনাদের জানানো হলো।

ADVERTISEMENT

পোস্ট অফিসের এই স্কিমটির নাম হলো ‘পিএফ একাউন্ট স্কিম’। যে কোনো ভারতীয় এই স্কিমের আওতায় নিজের নাম লিখাতে পারবেন। সাথেই সুদের হার নিয়েও থাকবে না কোনো ভাবনা। কিন্তু কোনো জয়েন্ট একাউন্ট খুলতে পারবেন না। তবে যারা অপ্রাপ্তবয়স্ক, তারা এই স্কিমে একাউন্ট খুলতে পারবেন।

দৈনিক ৪১৭ টাকা করে বিনিয়োগ করতে হবে আপনাকে। সর্বোচ্চ ১৫ বছর পর্যন্ত আপনি এই মেয়াদ করতে পারবেন। তবে জানেন কত % হারে আপনি সুদ পাবেন এই স্কিমে? ৭.১% হারে আপনি অনায়েসেই সুদ পাবেন যখন ১৫ বছর পরে টাকাটা পেয়ে যাবেন। যদি প্রতিদিন ৪১৭ টাকা করে বিনিয়োগ করেন তাহলে ১৫ বছরে আপনার মোট গচ্ছিত অর্থ হবে ২২.৫ লাখ টাকা।

চক্রবৃদ্ধি হারে ১৫ বছর পর আপনার সুদের পরিমান হবে ১৮.১৮ লক্ষ টাকা। তাহলে মোট টাকার পরিমান হলো ৪০.৬৮ লক্ষ টাকা। কিন্তু আপনি কি কোটিপতি হতে চান? আরও পাঁচ বছর করে পিপিএফ অ্যাকাউন্টের মেয়াদ বৃদ্ধি করেন, তাহলে আপনার অ্যাকাউন্টে মোট ১.০৩ কোটি টাকা পেয়ে যাবেন। ব্যাস তাহলে মাত্র দৈনিক ৪১৭ টাকা বিনিয়োগ করলেই হয়ে যেতে পারবেন কোটি টাকার মালিক।