News

মধ্যবিত্তের মুখে ফুটলো হাঁসি, সপ্তাহের শুরুতেই পড়লো সোনার দাম, ক্লিক করে জানুন বিস্তারিত

কমলো সোনার দাম। বেশ কিছুদিন যাবৎ সোনার দামে (Gold Price) বেশ ওঠাপড়া লেগেই আছে। বর্তমানে বিয়ের মরসুম না থাকলেও বাঙালিদের বারো মাসে ১৩ পার্বন লেগেই থাকে। আর তা বাদেও সোনা প্রেমী মানুষদের জন্য আলাদা করে দিনক্ষণ লাগে না। তারা যেদিন ইচ্ছে সেদিনই সোনা কিনে নিতে পারেন। আপনিও যদি সোনা প্রেমী মানুষ হন তাহলে বলবো আপনার জন্যও রয়েছে দারুন সুখবর।

যার কারণে মুখে হাসি ফুটেছে বহু মানুষের। আর এই সোনার কম দামের কারণে বিক্রিও বেশি হবে বলে আশা করা যায়। অনেকেই আছেন যারা আগামী দিনে কোনো অনুষ্ঠানে উপহার দেওয়ার জন্য সোনা কিনে রাখতে পারেন এখনই। সোনার যেভাবে ওঠানামা চলে তাতে একেক সময় মাথায় হাত পরে ক্রেতাদের। তবে, সপ্তাহের শুরুতে এসে সোনা-রুপার দাম কম হওয়ায় স্বস্তিতে ক্রেতারা।

তবে, সোনার দাম (Gold Price) কত জানেন কি? MCX সূচকে ১০ গ্রাম সোনা ৫৯,৭৩৫ টাকা হারে লেনদেন করছে। প্রাথমিক লেনদেনে ১০ গ্রামে সোনার দর সর্বনিম্ন ৫৯,৬৬০ টাকা আর সর্বোচ্চ ৫৯,৮১৪ টাকা। তবে, শুধু সোনাই নয় রুপোর দামে বড়সড় পতন ঘটেছে। ৩৫৭ টাকা কমে ১ কেজি রুপোর দাম দাঁড়িয়েছে ৭৩,৬১৫ টাকা। তবে, প্রাথমিক লেনদেনে প্রতি কেজিতে সর্বনিম্ন ৭৩,২৩০ টাকা। আর সর্বোচ্চ ৭৩,৬১৫ টাকা।

আজকের দিনে দাঁড়িয়ে সোনা ও রুপো কোথায় কত দরে বিকোচ্ছে চলুন জেনে নেওয়া যাক

  • কলকাতায় ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৫৫,৪০০ টাকা। আর ১ কেজি রুপোর দাম ৭৪,৩০০ টাকা।
  • নয়া দিল্লিতে ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৫৫,৫৫০ টাকা। আর ১ কেজি রুপোর দাম ৭৪,৩০০ টাকা।
  • মুম্বাইয়ের ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৫৫,৪০০ টাকা। আর ১ কেজি রুপোর দাম ৭৪,৩০০ টাকা।
  • চেন্নাইতে ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৫৬,৮০০ টাকা। আর ১ কেজি রুপোর দাম ৭৯,৩০০ টাকা।

প্রসঙ্গত, ২০২০ সালের আগস্ট মাসে ১০ গ্রাম সোনার দাম (Gold price) ছিল ৫৬,২০০ টাকা। এরপর নানান উত্থান-পতনের পর সোনার দাম ৫৬,০০০ টাকার স্তরে না থাকলেও ৫০,০০০ এর গন্ডি পার করে গিয়েছিল। আর সেই জায়গায় দাঁড়িয়ে রেকর্ড দামের চেয়ে ৮০০ টাকা কম হলুদ ধাতুর দাম।