News

Job: রাজ্যে খাদ্য দপ্তরে কর্মী নিয়োগ, জানুন আবেদনের পদ্ধতি, রইল অ্যাপ্লিকেশন ফর্ম

বেকার যুবক-যুবতীদের জন্য দারুন সুখবর। পশ্চিমবঙ্গ সরকারের (West Bengal Government) পক্ষ একটি চাকরির বিক্ষপ্তি প্রকাশ করা হয়েছে। এমন কঠিন পরিস্থিতির মাঝে যখন চারিদিকে কর্মের হাহাকার। সেখানে দাঁড়িয়ে চাকরি প্রার্থীদের জন্য এটা দারুন সুযোগ। বাঁকুড়ার অতিরিক্ত জেলা শাসকের পক্ষ থেকে ডাটা এন্ট্রি অপারেটর (Data Entry Operator) পদে লোক নিয়োগ করা হবে। বাঁকুড়া জেলার জয়পুরের খাদ্য ও পরিবহন দফতরের তরফ থেকে এই বিক্ষপ্তিটি প্রকাশিত হয়েছে। চলুন দেখে নিন কিভাবে আবেদন করবেন –

পদের নাম – ডাটা এন্ট্রি অপারেটর (দুয়ারে রেশন, রেশন কার্ড কাজের জন্য)

মোট শূন্যপদ – ১ টি

বয়সসীমা – যারা এই পদের জন্য আবেদন করবেন তাদের বয়স ০১-০১-২০২১ হিসাবে ৪০ বছর বয়সের মধ্যে হতে হবে। তবে, ০২-০১-১৯৮১ সালের আগে যে সমস্ত প্রার্থীরা জন্মগ্রহণ করেছেন তারা এই পদে আবেদন করতে পারবেন না।

আবেদন পদ্ধতি – আবেদন করতে হবে সম্পূর্ণ অফলাইন পদ্ধতিতে। অর্থাৎ ডাকযোগ ও স্পিডপোস্টের মাধ্যমে। একটি মুখ বন্ধ খামে সমস্ত নথি সমেত এই ঠিকানায় পাঠাতে হবে – “THE BLOCK DEVLOPMENT OFFICER, JAIPUR, BANKURA”

তবে কাজটি চুক্তি ভিত্তিক ও প্রার্থীকে অবশ্যই বাঁকুড়ার বাসিন্দা হতে হবে।

আবেদনের শেষ তারিখ – ১৭ ই জানুয়ারি, ২০২২। তবে সেদিন বিকেল ৫টার মধ্যে আবেদন পত্র পাঠাতে হবে। এর পরে আর কোনো আবেদন পত্র গ্রহণ করা হবে না।

শিক্ষাগত যোগ্যতা – প্রার্থীদের স্নাতক পাশ হতে হবে, তার সাথেই কম্পিউটার অ্যাপ্লিকেশন সার্টিফিকেট লাগবে।

বেতন – প্রতিমাসে ১৩,০০০ টাকা বেতন দেওয়া হবে।

নির্বাচন পদ্ধতি – তিনটি পদ্ধতিতে প্রার্থী বাছাই প্রক্রিয়াটি হবে। লিখিত পরীক্ষা, কম্পিউটার টেস্ট ও সব শেষে ইন্টারভিউ নেওয়া হবে।

প্রয়োজনীয় নথি মুখ বন্ধ খামের সাথে প্রয়োজনীয় নথি দেবেন –

১] সেল্ফ অ্যাটেস্টেড কপি আধার কার্ড অথবা ড্রাইভিং লাইসেন্স অথবা EPIC।

২] সেল্ফ অ্যাটেস্টেড কপি মাধ্যমিক এডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট।

৩] সেল্ফ অ্যাটেস্টেড কপি কম্পিউটার অ্যাপ্লিকেশন সার্টিফিকেট।

Official Notice : Download Now

Related Articles

Back to top button