×
News

৩৯ বউ ও ৯৪ সন্তান নিয়ে পৃথিবীর সবথেকে বড় পরিবার এই ভারতীয়র

মিজোরামের এক মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করেন জিওনা। মাত্র ১৭ বছর বয়সে প্রথমবার বিয়ে করেন তিনি। এতদুর পর্যন্ত ব্যাপার টা ঠিক ছিল। অদ্ভুত ঘটনা, সব সাধারণ মানুষের মতো একটি বিয়ে করে সন্তুষ্ট থাকতে চাননি তিনি।

জিওনা ৩৯ জন নারীকে বিয়ে করেন। তিনি এক বছরে সর্বাধিক দশটি বিয়ে করার রেকর্ডও গড়েছেন। আরো অদ্ভুত, এই সব স্ত্রীই তার সঙ্গে থাকেন। এছাড়াও তাদের পরিবারে ৯৪ জন সন্তান, ১৪ জন পুত্রবধূ এবং ৩৩ জন নাতি-নাতনি রয়েছে। গত ১৩ মার্চে লন্ডন ওয়ার্ল্ড রেকর্ডসে প্রকাশিত সংবাদে জানা যায়, পৃথিবীর সব থেকে বড় পরিবার প্রধান হলেন জিওনা চানা।

ADVERTISEMENT

১০০ ঘরের বাড়িতে সবাইকে একসঙ্গে নিয়ে বাস করেন তিনি। সব স্ত্রীর ঘরই তার ঘরের পাশেপাশে। বিয়ের দিন অনুযায়ী তারা দূরে বা কাছে থাকেন। অর্থাৎ, প্রথম স্ত্রী থাকে সবচেয়ে দূরে আর শেষ বিবাহ করা স্ত্রী জিওনার ঘরের একদম পাশে। তবে সবারই জিওনার ঘরে ঢোকার অনুমতি আছে। জিওনার পরিবারে স্ত্রীদের ও ছেলেদের আলাদা ঘর থাকলেও রান্নাঘর একটাই।

 পরিবারের প্রতিদিন একশ কেজি চাল আর ৭০ কেজির বেশি আলু রান্না করা হয়। আর যেদিন মাংস হয় সেদিন তো ৬০ কেজি আলু আর ৪০টিরও বেশি মুরগি লাগে। জিওনার ছেলেরা সবাই চাষের কাজ ও পশুপালন করায় পরিবারে খাদ্যের অভাব নেই ।

ADVERTISEMENT

Related Articles