×
FinanceNews

রেশন কার্ডে প্রতি পরিবার পিছু পাবেন ১০০০! কিন্তু কিভাবে? রইল বিস্তারিত

নতুন বছর শুরু হতেই রেশন কার্ড ধারীদের জন্য দারুন সুখবর। বছরের শুরুতেই রেশন কার্ডের মাধ্যমে খাদ্যশস্য সংগ্রহ করেন, তাদের জন্য সরকার নতুন বছরে উপহার দিতে চলেছে। রেশন কার্ড যদি থেকে থাকে তাহলেই ১০০০ টাকা সাথে চাল ও চিনি দেবে সরকার। পোঙ্গল উৎসব উপলক্ষে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন এই কথা জানিয়েছিলেন।

 

আসলে পোঙ্গল উৎসব তামিলনাড়ুর জনপ্রিয় একটি উৎসব। প্রতিবছরই ধুমধাম করে পালন করা হয়। তাই রেশন কার্ডধারীদের এই বিশেষ সুবিধা দেবে বলে জানা গেছে। ২.১৯ কোটি রেশন কার্ডহোল্ডারদের ১০০০ টাকা দিতে সরকারের মোট ২৩৫৬.৫৭ কোটি টাকা খরচ হবে। আর আজ ২রা জানুয়ারি থেকেই মুখ্যমন্ত্রী পোঙ্গল উপহার প্রকল্প চালু করে দিলেন যা আগামী ১৫ ই জানুয়ারি পর্যন্ত চলবে।

 

২০১৯ সালে রাজ্যের বাসিন্দাদের ১০০০ টাকা এবং ২০২০ ও ২০২১ সালে ২৫০০ টাকা করে এই উপহার দেওয়া হয়েছিল। শুধু তাই নয় সাথে ছিল ধান, আখ, ও চিনির মতো খাদ্যশস্য। তবে বাংলার মানুষেরা কিন্তু এই খবর শুনে বেশ হতাশ বলা যায়। অনেকেই এই ধরণের প্রকল্প রাজ্য সরকারের পক্ষ থেকে শুরু করার জন্য আবেদন জানিয়েছেন।

 

সবসময়ই শ্রীলংকার পুনর্বাসন শিবিরে প্রচুর মানুষ বসবাস করেন। তাদের জন্য ১০০০ টাকা সাথেই ১ কেজি চাল এবং ১ কেজি চিনিও দেওয়ার কথাও বলেছে তামিলনাড়ু সরকার। সাধারণ গরিব মানুষেরা যে এই প্রকল্পের মাধ্যমে অনেকটাই সাহায্য পাবেন তা বলার অপেক্ষা রাখে না।