×
News

রাজ্যবাসীর জন্য সুখবর, খুব শীঘ্রই চালু হচ্ছে লোকাল ট্রেন

গতকাল লোকাল ট্রেন চালু করা নিয়ে রাজ্যে ও পূর্ব ও দক্ষিণ-পূর্ব রেলের মধ্যে বৈঠক ছিল। আর এই বৈঠক করতে রেলের কর্তারা সোমবার নবান্নে আসেন। তারা নবান্নে এসে রাজ্যের মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে  দেখা করেন। এরপর রাজ্যের মুখ্যসচিব রেলের কর্তাদের সাথে লোকাল ট্রেন চালু করা নিয়ে বৈঠক করেন।

তবে কবে এ রাজ্যে কবে লোকাল ট্রেন চালু হবে তা নিয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয় নি। নবান্ন থেকে জানানো হয়েছে, আগামী ৫ নভেম্বর সে বিষয়ে সরকারের তরফে চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।গতকালের বৈঠকে  তাদের মধ্যে আলোচনার মাধ্যমে বিভিন্ন প্রস্তাব উঠে আসে।

ADVERTISEMENT

এই আলোচনার পর স্বাস্থ্যবিধি মেনে লোকাল ট্রেন চালানোর ছাড়পত্র দেওয়া হয়। বলা হয়, হাওড়া-শিয়ালদহ ডিভিশনে যে সংখ্যক ট্রেন রোজ চলত নিউ নর্মালে  এবার সেই সংখ্যক ট্রেন চলবে না। এখন ১০-১৫ শতাংশ ট্রেন চলাচল করবে প্রতিদিন।

পরবর্তীকালে সেই সংখ্যা বাড়িয়ে ২৫ শতাংশে নিয়ে যাওয়া হবে। প্রতিটি ট্রেনে ৫০ শতাংশ যাত্রী নিয়ে ট্রেন চলবে। একইসঙ্গে প্রত্যেকযাত্রীকে করোনা স্বাস্থ্যবিধি কঠোরভাবে পালনের কথা বলা হয়েছে। প্রত্যেকের মুখে মাস্ক পড়া ও স্যানিটাইজার ব্যবহার করা বাধ্যতামূলক। এই বৈঠকে লোকাল ট্রেন চালু নিয়ে গতকাল প্রাথমিক পর্যায়ের বৈঠক ছিল, চুড়ান্ত বৈঠক হবে আগামি বৃহস্পতিবার।

ADVERTISEMENT

Related Articles