×
FinanceNews

Gold Price Today: ফের কমলো সোনার দাম, রেকর্ড দরের থেকে সস্তা ৬,১৫০ টাকা

ফের কমলো সোনার দাম। উৎসবের মরসুম শেষ। কিন্তু ইতিমধ্যেই চলছে বিয়ের মরসুম। আর বিয়ে মানেই সোনা (Gold Price) কেনার ধুম। কম হোক বেশি সোনা কিনতে সকলেই ভিড় জমান দোকানগুলিতে। আর তাই সোনার দাম কম হলে মন্দ হয়না। মধ্যবিত্তের মুখে হাসি ফুটিয়ে ফের কমেছে সোনার দাম। তবে, সোনার দামই নয় কমেছে রুপোর দামও। কিন্তু কোনটায় কতো কমলো তাই ভাবছেন নিশ্চই? চলুন তা জেনে নেওয়া যাক

Gold Price Today: ফের কমলো সোনার দাম, রেকর্ড দরের থেকে সস্তা ৬,১৫০ টাকা -

গুড রিটার্নসের আপডেট অনুযায়ী আজকের দিনে দাঁড়িয়ে কলকাতায় ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৫০,০৫০ টাকা। গতকাল এই সোনার দামই ছিল ৫০,১৫০ টাকা। আর সেই অর্থে বলা যায় যে, গতকালের তুলনায় আজ সোনার দাম ১০০ টাকা সস্তা। অন্যদিকে ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৫৪,৬০০টাকা। যা গতকাল ছিল ৫৪,৭১০ টাকা। আর সেই অর্থে কালকের তুলনায় আজ ১১০ টাকা সস্তা সোনা।

Gold Price Today: ফের কমলো সোনার দাম, রেকর্ড দরের থেকে সস্তা ৬,১৫০ টাকা -

তবে, দোকানের মুজুরির দামের কারনে সোনার দামের ক্ষেত্রে কিছুটা হেরফের হতে পারে বৈকি। এমনকি এর উপর করও প্রযোজ্য হবে। তবে, সোনার দাম যেমন কমেছে তেমনই কমেছে রুপোর দাম। বৃহস্পতিবারের বাজার দর অনুযায়ী ১ কেজি রুপোর দাম ৭০,৩০০টাকা। যা গতকাল দাম ছিল ৭২,৩০০ টাকা। সেক্ষেত্রে বলা যায় কালকের তুলনায় আজকে ২০০০ টাকা কম রুপোর দাম।

Gold Price Today: ফের কমলো সোনার দাম, রেকর্ড দরের থেকে সস্তা ৬,১৫০ টাকা -

প্রসঙ্গত, ২০২০ সালের আগস্ট মাসে ১০ গ্রাম সোনার দাম (Gold Price) ছিল ৫৬,২০০ টাকা(রেকর্ড দর)। এরপর নানান উত্থান-পতনের পর সোনার দাম ৫৬,০০০ টাকার স্তরে না থাকলেও ৫০,০০০ এর গন্ডি পার করে গিয়েছিল। আর সেই জায়গায় দাঁড়িয়ে রেকর্ড দামের চেয়ে ৬,১৫০ টাকা কম সোনার দাম।