×
FinanceNews

সোনার দামে বড়সড় পরিবর্তন, রেকর্ড দরের থেকে সস্তা ৫,২৫০ টাকা

ইতিমধ্যেই নতুন বছর পড়ে গিয়েছে। তবে বছরের শুরুতে এসেও সোনার দামে ওঠাপড়া কিন্তু লেগেই আছে। কখনও হঠাৎ করেই অনেকটা কমে যাচ্ছে সোনার দাম। আবার কখনও মুহূর্তের মধ্যেই দাম বাড়ছে। উৎসবের মরসুম শেষ হলেও বিয়ের মরসুম কিন্তু শেষ হয়নি। বরং শুরু হচ্ছে। আর এই সময় সোনা কেনার ধুম লাগে দোকান গুলিতে।

সোনার দামে বড়সড় পরিবর্তন, রেকর্ড দরের থেকে সস্তা ৫,২৫০ টাকা -

কেননা, নতুন বর-কনের জন্য সোনা তো লাগবেই। আর তাই সাধ্যের মধ্যে সোনা কিনতে সকলেই ভিড় জমান দোকানগুলিতে। তবে, আজকের দিনে দাঁড়িয়ে সোনার দাম কত যাচ্ছে সেটা জানতে নিশ্চই মন চাইছে? তাহলে বলে রাখি যে, বছরের শুরুতে এসে ফের বেড়েছে হলুদ ধাতুর দাম। তবে, কত বাড়লো তাই ভাবছেন নিশ্চই? চলুন তবে জেনে নেওয়া যাক।

গুড রিটার্নসের আপডেট অনুযায়ী আজকের দিনে দাঁড়িয়ে কলকাতায় ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৫০,৯৫০ টাকা। গতকাল এই সোনার দামই ছিল ৫০,৪৫০ টাকা। আর সেই অর্থে বলা যায় যে, গতকালের তুলনায় আজ সোনার দাম ৫০০ টাকা বেশি। অন্যদিকে ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৫৫,৫৮০ টাকা। যা গতকাল ছিল ৫৫,০৪০ টাকা। আর সেই অর্থে কালকের তুলনায় আজ ৫৪০ টাকা বেশি সোনার দাম।

সোনার দামে বড়সড় পরিবর্তন, রেকর্ড দরের থেকে সস্তা ৫,২৫০ টাকা -

তবে, দোকানের মুজুরির দামের কারনে সোনার দামের ক্ষেত্রে কিছুটা হেরফের হতে পারে বৈকি। এমনকি এর উপর করও প্রযোজ্য হবে। তবে, সোনার দামের পাশাপাশি বেড়েছে রুপোর দামও। মঙ্গলবারের বাজার দর অনুযায়ী ১ কেজি রুপোর দাম ৭২,০০০টাকা। যা গতকাল ছিল ৭১,৩০০ টাকা। আর সেই অর্থে কালকের তুলনায় আজকে ৭০০ টাকা দাম বেড়েছে রুপোর।

সোনার দামে বড়সড় পরিবর্তন, রেকর্ড দরের থেকে সস্তা ৫,২৫০ টাকা -

প্রসঙ্গত, ২০২০ সালের আগস্ট মাসে ১০ গ্রাম সোনার দাম (Gold Price) ছিল ৫৬,২০০ টাকা(রেকর্ড দর)। এরপর নানান উত্থান-পতনের পর সোনার দাম ৫৬,০০০ টাকার স্তরে না থাকলেও ৫০,০০০ এর গন্ডি পার করে গিয়েছিল। আর সেই জায়গায় দাঁড়িয়ে রেকর্ড দামের চেয়ে ৫,২৫০ টাকা কম হলুদ ধাতুর দাম।