×
News

পুরনো ১০ টাকার নোট দিয়ে পেয়ে যান ২৫ হাজার টাকা, তাড়াতাড়ি বিক্রি করুন

আচ্ছা আপনার কি কয়েন জমানোর শখ রয়েছে? ব্রিটিশ আমলের নোট ও কিআপনি জমান? তাহলে আর দেরি কেন? আপনাদের জন্য রয়েছে খুশির খবর।

আজই আপনি হতে পারেন লাখোপতি। পুরনো কয়েন কিংবা নোট তার দাম বাজারে কিন্তু অনেক। এমন অনেক মানুষ রয়েছে যারা পুরনো টাকা হোক কিংবা কোনো অ্যান্টিক জিনিস বাজার থেকে কিনে আনতে পছন্দ করেন। আর কথাতেই কিন্তু রয়েছে শখের দাম লাখ টাকা। আর এমন পুরনো জিনিস কিনবার শখ অনেক মানুষের রয়েছে, সে কোন ধাতব জিনিস হোক কিংবা কোনো মূর্তি। এই লোকডাউনের বাজারে শুধুমাত্র পুরনো কয়েন নয় পুরনো নোটের ও রয়েছে আগুন ছোঁয়া দাম।

ADVERTISEMENT

আর এই করোনা পরিস্থিতিতে অনেকেই কিন্তু এই নোট কিংবা অ্যান্টিক জিনিসপত্র বিক্রি করছেন। তবে এখন আর নিলামে আগের মতন জিনিস বিক্রির চল একেবারে উঠে গেছে। কিন্তু এখন একমাত্র ভরসা হয়ে দাঁড়িয়েছে ইন্টারনেট। ভারতের মার্কেটে এমন অনেক ওয়েবসাইট রয়েছে যেগুলোর মাধ্যমে আপনি পুরনো নোট হোক কিংবা কয়েন বিক্রি করতে পারবেন। ইন্ডিয়া মার্ট কিংবা শপকুইিলের মত এরকম অনেক সাইট আছে যেখানে আপনি আপনার পুরনো নোট কিংবা টাকা বিক্রি করে সহজেই অনেক টাকা ইনকাম করতে পারবেন এবং লকডাউন মার্কেটে আপনাদের অনেক সাহায্য করবে।

এর মধ্যেই রিজার্ভ ব্যাংকের তরফ থেকে চলে এসেছে বাজারে১০ টাকার নতুন নোট। ফলে পুরনো নোট আর ছাপানো হচ্ছে না, পুরনো নোট গুলো একেবারে না ছাপানোর ফলে লুপ্তপ্রায় হতে চলেছে। তাই আপনারা যারা পুরনো নোট কিংবা কয়েন জমাতে ভালবাসেন তারা কিন্তু সহজেই এগুলো জমিয়ে রাখতে পারেন। আপনার কাছে যদি ব্রিটিশ আমলের 10 টাকার নোট থেকে থাকে তাহলে এখনকার বাজারে সেই নোটের দাম প্রায় কুড়ি থেকে পঁচিশ হাজার টাকা।

ADVERTISEMENT

Related Articles