×
News

ফের গভীর নিম্নচাপ, প্রবল বৃষ্টিতে মাটি হতে পারে বাঙালির দুর্গাপুজো

করোনা আবহের মধ্যেই শুরু হয়েছে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দূর্গা পূজো। তবে আর্থিক মন্দার দিনে জৌলুসতা হারিয়েছে এবারের পূজো। এতকিছুর পরেও দূর্গা পূজোর আবহে বাঙালির মন আনন্দে মেতে উঠেছিল। কিন্তু তা এবার সম্পূর্ণ মাটি হতে চলেছে। কেননা সপ্তমির দিনই ধেয়ে আসছে প্রবল নিম্নচাপ। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর।

যেকারনে আজ সপ্তমির  সারাদিনই মেঘলা আকাশ থাকবে আর সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া।  নদীয়া সহ উত্তর ২৪ পরগণা ও দক্ষিণ ২৪ পরগণা, কলকাতা, হাওড়া-হুগলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  শুধু তাই নয়, এছাড়াও ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার  বেগে ঝড়ো হাওয়া বইবে। ইতিমধ্যে প্রবল বৃষ্টিতে ভাসছে দক্ষিণবঙ্গের সাত জেলা।

ADVERTISEMENT

যে কারনে এবার পূজোর আনন্দ একেবার মাটি হতে চলেছে আপামর বাঙালির। তবে আশার খবর, আজ সারাদিন বৃষ্টি হলেও অষ্টমীর দিন বিক্ষিপ্ত এবং নবমীর দিন আবহাওয়ার উন্নতি হবে। অবশ্য এইসব কিছুই নির্ভর করছে এই শক্তিশালী নিম্নচাপের গতি প্রকৃতির উপর। এই সময়  নিম্নচাপটি কলকাতা থেকে সাড়ে ২০০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ পূর্বে অবস্থান করছে।

কেন্দ্রীয় আবহাওয়া দফতর জানিয়েছে এই শক্তিশালি নিম্নচাপটি শুধু এ রাজ্যে নয় প্রতিবেশি রাজ্যগুলোতে প্রভাব ফেলবে। পশ্চিমবঙ্গ সহ নাগাল্যান্ড, অসম, মেঘালয়, মিজোরামেও বৃষ্টি হবে বলে জানিয়েছে তারা।

ADVERTISEMENT

Related Articles