Lifestyle

Vastu Tips: বাস্তুশাস্ত্র মতে বাড়ির যেদিকে আয়না ও ঘড়ি রাখলে খুলে যাবে আপনার ভাগ্যের চাকা, ফল পাবেন হাতেনাতে

বাস্তু শাস্ত্র হল এমন একটি বিষয় যার উপর ভিত্তি করে আপনি যদি চলেন তাহলে আপনার বাড়িতে সুখ ও সমৃদ্ধি বয়ে আসবে। প্রতিটা মানুষ তাঁর জীবনে আর্থিক উন্নতি আশা করে থাকে। তবে, অনেকেই খুঁজে পাননা কিভাবে তাঁরা আর্থিক দিকে উন্নতি পাবেন। সেক্ষেত্রে এমন কিছু টিপস আপনাদের মেনে চলতে হবে যার ফলে আপনারা সহজেই সব রকমের সুযোগ-সুবিধা অর্জন করতে পারেন। চলুন তবে দেখে নেওয়া যাক সেগুলি কি কি।

প্রতীকী ছবি

১. আয়না
আয়না এমন একটি জিনিস যা প্রত্যেকের বাড়িতেই রাখতে হয়। আমরা আমাদের সুবিধা মতো আয়না রাখার সেটআপ করে থাকি। কিন্তু বাস্তুশাস্ত্র অনুযায়ী উত্তর অথবা পূর্ব দেওয়ালে আয়না রাখা উচিত। এরফলে আপনার কোন বাস্তু সমস্যা দেখা দেবে না।

আয়না, প্রতীকী ছবি

২. ঘড়ি
ঘড়িও এমন একটি জিনিস যা প্রত্যেকের বাড়িতেই থাকে। কিন্তু কোন দেওয়ালে ঘড়ি টাঙ্গালে ভালো হবে আপনার সেটাই এখন দেখার। ঘড়ি আপনি সব দেওযালেই লাগাতে পারেন শুধু দক্ষিণ দেওয়াল বাদে। আর সবচেয়ে শুভ দিক হল পূর্ব দিকের দেওয়াল। এই দেওয়ালে ঘড়ি রাখলে আপনার সময় ভালো যাবে।

ঘড়ি, প্রতীকী ছবি

৩. মৃত পূর্বপুরুষদের ছবি
আমাদের প্রত্যেক পূর্বপুরুষদের ছবিই আমরা যে যার বাড়িতে রেখে থাকি। তবে, মাথায় রাখবেন যে, মৃত পূর্বপুরুষদের ছবি যেকোন দেওয়ালে রাখা উচিত নয়। কেবলমাত্র দক্ষিণ দিকের দেওয়াল ও পশ্চিম দিকের দেওয়াল এই দুই দেওয়ালে রাখা যায়।

 

সিনারি, প্রতীকী ছবি

৪. যেকোনো প্রকার সিন সিনারী
প্রত্যেকেই তাঁদের ঘরকে আরও সুন্দর ও আকর্ষণীয় করে তুলতে নানান ধরণে সিন-সিনারী লাগিয়ে থাকেন। সিন সিনারী যেকোন দেওয়ালের লাগানো যায়। তবে, মহাভারতের সিনারী কখনই বাড়িতে রাখতে নেই। ঝর্ণার জলের সিনারী , তাজমহলের সিনারী, সূর্য ডুবছে এই ধরণের ছবি রাখবেন না। সূর্য উঠছে, সাদা ঘোড়ার ছবি রাখবেন।

আর এই সবকিছু মেনে চললেই আপনার সংসার হয়ে উঠবে একেবারে পরিপূর্ণ।

 

Related Articles

Back to top button