Lifestyle

Vastu Tips: সকালবেলা ঘুম থেকে উঠে করুন এই ৪ টি কাজ, মা লক্ষ্মীর কৃপায় টাকার অভাব হবে না

Advertisement
Advertisements

Vastu Tips For Money: জীবন সুখের করতে প্রত্যেক মানুষই কঠোর পরিশ্রম করে থাকেন। কিন্তু তারপরেও অনেক সময় কাঙ্খিত ফল মেলে না। মানুষজন অর্থ কষ্টে ভুগতে থাকেন। আর এর বড় কারণ হল বাস্তুদোষ। এই বাস্তুদোষ থাকলে আপনি হাজার পরিশ্রম করেও মনের মতো জীবন কাটাতে পারবেন না। ভুগতে হবে প্রবল অর্থ কষ্টে। তবে, এই আর্থিক কষ্ট থেকে একমাত্র বাঁচাতে পারে মা লক্ষ্মী। আর তাই সকালে ঘুম থেকে উঠে এই ৪ টি কাজ করুন। আর তাহলেই দেখবেন লক্ষী লাভ হবে।

চলুন তবে জেনে নেওয়া যাক সেই টোটকা গুলি কি কি-

১.প্রধান দরজায় প্রদীপ

  • লক্ষী লাভ করতে চাইলে প্রতিদিন স্নানের পর পুজো করার পাশাপাশি মূল দরজায় ঘিয়ের প্রদীপ জ্বালান। এতে মা লক্ষী আপনার উপর প্রসন্ন হবেন। বেশিরভাগ মানুষ সন্ধ্যে বেলায় প্রদীপ জ্বালান। তবে, বাস্তুশাস্ত্র অনুয়ায়ী প্রতিদিন সকালে ও সন্ধ্যে বেলায় ঘিয়ের প্রদীপ জ্বালালে সেই বাড়িতে লক্ষী দেবী বিরাজ করেন।

২.দরজার দুপাশে স্বস্তিকা চিহ্ন

  • হিন্দু শাস্ত্রে স্বস্তিক চিহ্নকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। আর তাইতো পুজোর ঘট বলুন বা বিয়ের আচার-অনুষ্ঠান সবেতেই এই চিহ্ন ব্যবহার করা হয়। অর্থনৈতিক অবস্থা ভালো করতে চাইলে মূল দরজার দুপাশে স্বস্তিক চিহ্ন এঁকে দিন। তবে, এই চিহ্ন অবশ্যই লাল অথবা হলুদ দিয়ে তৈরি হতে হবে। এতে দেখবেন আপনার ঘরে লক্ষীলাভ হবে।

৩.ময়দার আলপনা

  • বিভিন্ন পুজোতে বলুন বা কোনো অনুষ্ঠানে মূলত ময়দা দিয়ে আলপনা আকাঁ হয়। তবে, আপনি যদি চান আপনার বাস্তুদোষ কাটুক এমনকি ঘরে সৌভাগ্য আসুক তাহলে প্রতিদিন আটা দিয়ে বাড়ির প্রধান দরজার সামনে লক্ষীর চরণ এঁকে দিন। এতে মা লক্ষী আপনার ঘরে প্রবেশ করবে। এমনকি ঘরের সুখ-সমৃদ্ধি বৃদ্ধি হবে।

৪.পরিষ্কার-পরিচ্ছন্ন ঘর

  • ঘরের সুখ সমৃদ্ধি চাইলে ঘর পরিষ্কার রাখা খুবই প্রয়োজন। বিশেষ করে ঘরের প্রধান দরজা। কেননা সেখান থেকেই মা লক্ষীর আগমন ঘটে। তাই প্রতিদিন জল ঢেলে প্রধান দরজা পরিষ্কার করুন। এতে আপনার জীবন সুখ-সমৃদ্ধিতে ভরে উঠবে।

Disclaimer:

  • এখানে দেওয়া তথ্য সাধারন বিশ্বাসের ওপর ভিত্তি করে। Humppy.Com এটি নিশ্চিত করে না