Lifestyle

Vastu Tips: ঘুরে যাবে ভাগ্যের চাকা! জীবনে সুখ-শান্তি, অর্থ ও বিদ্যা আনতে ঘরে রাখুন এই তিনটি জিনিস

জীবন ভালো করে চালানোর জন্য শুধু মাত্র বিজ্ঞান নয় কিছুটা জ্যোতিষ বিদ্যা ও দরকার হয়। বিজ্ঞান পরমন করেই দেখেছেন যে কিছু জ্যোতিষ বিদ্যা জানতে সবার লাইফ সুন্দর হয়। যেমন সবার বাড়িতে তিনটি জিনিস রাখতেই হবে যাতে সুখ, শান্তি, অর্থ, বিদ্যা সব কিছু ভালো থাকে। তাহলে দেখে নেওয়া যাক কোন জিনিস যা আপনার বাড়িতে রাখা দরকার।

প্রতীকী ছবি

১) দুটি বাজার চলতি গ্লাসজারে ভর্তি করে ‘নুন’ রেখে দিতে হবে। এই নুন থেকে প্রতিদিন খরচ করার দরকার হবে না। নুন চন্দ্র গ্রহের সাথে সম্পর্কিত তাই ঘরের নুন থাকলে মন ভালো থাকবে। চিন্তা শক্তি ও বুদ্ধি দারুন বোঝাই রাখে চন্দ্র। এই নুন রাখতে হবে রান্না ঘরের যেখানে অন্য সব ধরণের মশলা রাখা হয় তার উত্তর দিকে রাখবে। আর একটি গ্লাসজারে নুন রাখবে জেতার থেকে প্রতিদিন রান্নায় খরচ করতে পারেন। টবে অবশ্যই বাড়িতে কোনো সময় নুন সম্পূর্ণ ভাবে ফুরিয়ে না যায় তার খেয়াল রাখতে হবে।

নুন, প্রতীকী ছবি

২) ‘চিনি’ ও একটি জারের মধ্যে ভরে রাখবেন। চিনি ভর্তি জারটি উত্তর দিকে রাখতে হবে। চিনি হলো শুক্রের প্রতীক। যেখান থেকে আমাদের অর্থ আসে। সেই চিনি সবসময় ঘরের রাখা অবশ্যক। চিনি একটি মিষ্টি বস্তু তাই চিনির মতোই সবার সাথে মিষ্টতা বজায় রাখার মতোই চিনি ঘরের রাখা প্রয়োজন। সব সময় পজিটিভ দিক দেখানোর জন্য এই চিনির প্রয়োজন।

চিনি, প্রতীকী ছবি

৩) তৃতীয় জিনিষটি হলো ‘হলুদ বা হলুদের গুঁড়ো’ যার সাথে বৃহস্পতি জড়িয়ে আছে। স্নানে যাওয়ার আগে এক চিমটি হলুদ নিয়ে স্নানে যাওয়া উচিত। স্নানের শেষে অল্প গোলাপ জলের সাথে যদি সম্ভব হয় নাহলে এমনি জলেও করা যাবে। হলুদের গুঁড়ো মিশিয়ে নাভিতে লাগলো দরকার। জ্ঞান, বুদ্ধি, ধর্য্য, সাহস প্রদান করবে এই হলুদ।

হলুদ, প্রতীকী ছবি

 

Related Articles

Back to top button