×
Lifestyle

দুধ সাদা ফর্সা ত্বক পেতে আজই অ্যালোভেরার সাথে মিশিয়ে মেখে ফেলুন এই উপাদান, উপকার পাবেন হাতেনাতে

অ্যালোভেরা গাছ আমাদের ত্বকের যত্ন নিতে ব্যবহার করা হয়। আসলে এই একটি গাছ যে কতরকম ভাবে কাজে লাগতে পারে তা বলে হয়তো শেষ করা যাবে না। রূপ চর্চা ও চুলের যত্ন নিতে অ্যালোভেরা খুবই উপদেয়। তবে জানেন কি অ্যালোভেরা দিয়ে ক্রিম তৈরী করবেন কিভাবে? তাই এই প্রতিবেদনে জেনে নিন অ্যালোভেরা ক্রিম ব্যবহার করে কিভাবে আপনি নিজের ত্বকের সম্পূর্ণ খেয়াল রাখতে পারবেন।

ADVERTISEMENT

প্রথমে ফ্রেশ অ্যালোভেরা গাছের পাতা নিয়ে আধ ঘন্টা জলের মধ্যে ভিজিয়ে রাখুন। এবার সেই পাতা থেকে জেল একটা মিক্সিতে নিয়ে খুব ভালো করে পেস্ট করে নিন। তবে মনে রাখবেন অ্যালোভেরা পাতার থেকে যে হলুদ কস বের হয় তা কিন্তু ক্ষতিকারক। তাই এটা শরীরে লাগলে খুবই খারাপ হয়। তাই অ্যালোভেরা পাতা ব্যবহারের আগে অবশ্যই জলের মধ্যে ভিজিয়ে রাখুন।

মিক্সিতে পেস্ট করা হয়ে গেলে এবার এর মধ্যে মিশিয়ে নিন নারকেল তেল। এবার এই স্পেশাল ক্রিমটি কিন্তু আপনি ব্যবহার করতে পারেন। তবে জানেন কখন ব্যবহার করবেন? মিশ্রণটি যদি আপনি আপনার সারা গায়ে ভিজে অবস্থায় লাগাতে পারেন তাহলেই সবথেকে বেশি কাজ হবে।

হাতের সাহায্যে ত্বকের মধ্যে এই ক্রিম মাখুন নিয়ম করে। বেশ কয়েকদিন লাগালেই ফলাফল হাতেনাতে পেয়ে যাবেন। বেশি তৈরী করে ফ্রিজের মধ্যেও রেখে দিতে পারেন। স্নান করেই লাগিয়ে নিন এই ক্রিম আর দেখুন কামাল। তবে উপরের কোনো জিনিসে যদি এলার্জি থাকে তাহলে ব্যবহারের আগে তবে অবশ্যই সরাসরি বিশেষজ্ঞের সাথে যোগাযোগ করুন।