Lifestyle

Hair Care: চুল পড়া বন্ধ করে দ্রুত চুল লম্বা ও ঘন চুল পেতে ব্যাবহার করুন সরিষার তেল, রইল ৫টি চমৎকার ঘরোয়া টিপস

সরিষার তেল এমনি খুব উপকারী। শুধু রান্নায় নয় তারসাথে প্রচুর কাজে ব্যবহার করা যায় এই তেল। সম্পূর্ণ ৫ রকম ভাবে ব্যবহার করলে নিজের চুলের উপর দেখা যাবে এর উপকারিতা। ঘরোয়া এই পদ্ধতিতে দারুন উপকার পাওয়া যাবে।

সরিষার তেল, প্রতীকী ছবি

১] একটি বাটিতে প্রথমে দু চামচ সরিষার তেল ও এক চামচ টক দই নিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। মাথার স্ক্যাল্পে ভালো করে লাগিয়ে নিতে হবে। একটি তোয়ালে কে গরম জলে ভিজিয়ে তারপর মাথায় পেঁচিয়ে রাখতে হবে ১৫ মিনিটের মতো। চুলের গোড়া মজবুত হবে ও চুল গজাবে খুব তারাতারি।

প্রতীকী ছবি

২] দু চামচ সরিষার তেল ও একচামচ এলোভেরা জেল নিয়ে ভালো করে মিক্স করে নিতে হবে। চুলের গোড়া ও আগা অব্দি ভালো করে লাগিয়ে দিতে হবে। তিরিশ মিনিটের রেখে ধুয়ে নিলেই দেখা যাবে এর উপকারিতা।

প্রতীকী ছবি

৩] দুচামচ সরিষার তেল,এক চামচ লেবুর রস ও এক চামচ মেথি দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। স্নানের তিরিশ মিনিট আগে এটা লাগিয়ে নিতে হবে। তারপর শ্যাম্পু দিয়ে ভালো করে ধুয়ে ফেলতে হবে। নতুন চুল ও চুল পরা বন্ধ করে দেবে।

সরিষার তেল, প্রতীকী ছবি

৪] তিন চামচ সরিষার তেল, দু চামচ নারকেল তেল ও এক চামচ মেথির বীজ নিয়ে ভালো করে মিশিয়ে চুলের গোড়ায় লাগাতে হবে। এই তেলটি বানিয়ে অনেকদিন ধরেও লাগানো যাবে। চুলের পুষ্টি ও খুশকির সমস্যা দূর হয়ে যাবে সম্পূর্ণ।

সরিষার তেল, প্রতীকী ছবি

৫] একবাটি সরিষার তেল ভালো করে ফুটিয়ে সাতদিন ভালো করে ম্যাসাজ করতে হবে সম্পূর্ণ চুলে। এই গরম তেল লাগানোর ফলে চুল পরা যেমন কমবে তেমমি উজ্জ্বলতা বাড়বে অনেকগুন। তাহলে ঝটপট ঘরের থাকা সর্ষের তেল নিজের চুলের যত্নে ব্যবহার করতেই হবে।

 

Related Articles

Back to top button