Lifestyle

Hair Care: শ্যাম্পুর সঙ্গে মাত্র দুটি উপাদান মিশিয়ে লম্বা, ঘন ও কালো চুল পেতে পারেন, রইল ঘরোয়া উপায়

ঘন, কালো লম্বা চুল কে না পেতে চায়। এমনিতেও কথাতেই আছে, কেশ নারীর বেশ। আর কে না চায় নিজেকে সুন্দর করে তুলতে। কিন্তু পার্লারে গিয়ে ঘণ্টার পর ঘন্টা বসে থানার সময় তো সবার কাছে থাকে না। আবার এতে খরচও হয় বেশি। তাই ঘরোয়া একটি উপায় বলে দিচ্ছি। যা বাজেট ফ্রেন্ডলী তো বটেই, তারই সঙ্গে সময়ও লাগবে খুব অল্প।

মাত্র দুটি উপাদান শ্যামপুর সঙ্গে মিশিয়ে ব্যবহার করুন। ম্যাজিকের মতো ফল পাবেন। যেদিন শ্যাম্পু করবেন ভাবছেন। তার আগের দিন রাতে একটি বাটিতে তিন চা চামচ চাল নিন। প্রথমে এটি জল দিয়ে ভালো করে ধুয়ে নিন। তারপর কিছুটা জল দিয়ে সারা রাত ভিজিয়ে রাখুন। সকালে উঠে চাল ভেজানো জল অন্য একটি পাত্রে ঢেলে নিন।

এরপর চালের জলের সঙ্গে মেশান অ্যালোভেরা জেল। বাড়িতে অ্যালোভেরার গাছ থাকলে একটি পাতা কেটে নিয়ে তার থেকে এক চামচ মতো জেল বের করে নিন। আর যদি গাছ না থাকে, বাজার চলতি রেডিমেড অ্যালোভেরা জেল এক চামচ নিয়ে নিন। এরপর নিন এক চামচ শ্যাম্পু। আপনি যে শ্যাম্পু ব্যাবহার করেন, সেটি নিলেই হবে। আর আপনি যদি চান, তাহলে এক চামচ মধু নিয়ে নিতে পারেন। মধু চুলকে মসৃণ এবং উজ্জ্বল করে।

এই সব উপাদানগুলি ভালো করে মিশিয়ে নিয়ে, চুলে যেমন শ্যাম্পু করেন। ঐভাবে লাগিয়ে ৫ মিনিট ম্যাসাজ করুন। তারপর জল দিয়ে ধুয়ে নিন। যখনই শ্যাম্পু করবেন, এইভাবে করুন। এক মাসের মধ্যেই পার্থক্য বুঝতে পারবেন। আপনার চুল এত বড়, লম্বা এবং ঘন হবে যে আপনি নিজেও সামলাতে পারবেন না।

Related Articles

Back to top button