Lifestyle

Pujo Makeup: এই পুজোয় নিজেকে সাজিয়ে তুলুন পছন্দের মেকআপে, জেনে নিন স্মোকি আই করার পদ্ধতি

পুজো তো চলেই এলো। শপিং নিশ্চয় কমপ্লিট? পুজোর কোনদিন কোন পোশাকটা পরবেন, কোথায় কোথায় ঘুরতে যাবেন। সবই নিশ্চয় ঠিক করে ফেলেছেন! আচ্ছা, কোনদিন কিভাবে সাজবেন ঠিক করেছেন? এখন কিন্তু স্মোকি আই লুকটা ট্রেন্ডে আছে। সপ্তমী কিংবা নবমীর দিন অথবা পুজোর যেকোনো দিন কিন্তু এই লুকটা ট্রাই করে দেখতে পারেন।

দীপিকা পাডুকোনের স্মোকি আই লুক

না না, টাফ কিছু নয়। খুবই সহজ। শুধু ধাপে ধাপে কিভাবে স্মোকি আই করবেন সেটা একবার জেনে নিন। মেকআপের প্রথম ধাপ হলো, মুখটা ক্লিনজিং, টোনিং এবং ময়েশ্চারাইজিং করে নেওয়া। এরপর মুখে লাগিয়ে নিন আপনার স্কিন কালারের ফাউন্ডেশন। ব্লেন্ডার দিয়ে সারা মুখে ব্লেন্ড করে নিন ভালো করে।

প্রতীকী ছবি

এরপর চোখের চারপাশে এবং মুখে কোনো দাগ থাকলে সেই জায়গায় কনসিলার দিয়ে সেট করুন। আর দিন ট্রান্সুলেন্ট পাউডার। এরপর স্মোকি আই শ্যাডো ক্রিয়েট করার পালা। কালো কিংবা ধূসর রঙের আইশ্যাডো নিয়ে চোখের পল্লব ঘেঁষে শুরু করে চোখের পাতার খাঁজ বরাবর ব্লেন্ড করুন। ব্লেন্ড করার সময় একটা বিষয় খেয়াল রাখবেন। আই শ্যাডো ব্লেন্ড করতে করতে যত উপরের দিকে যাবেন, তত গাঢ় ভাব কমবে।

ব্লেন্ড করা হয়ে গেলে চোখের উপরে নিচে কালো কাজল পেন্সিল দিয়ে লাইন টেনে নিন। আর তারপর আই ল্যাশ কার্লার দিয়ে চোখের চুল কার্ল করে আই মাসকারা লাগিয়ে নিন। এরপর? আর কি? পরে ফেলুন আপনার পছন্দের পোশাকটি। আর হ্যাঁ, চোখে যেহেতু হেভি মেকআপ করেছেন তাই গাল এবং ঠোঁটে রাখুন নিউড মেকআপ। নিউড লিপস্টিক ও ব্লাশার লাগান। অথবা হালকা গোলাপিও লাগাতে পারেন।

 

Related Articles

Back to top button