Lifestyle

Hair Care: চুল পড়া বন্ধ করে লম্বা ও ঘন চুল পেতে কর্পূরের সঙ্গে মিশিয়ে নিন অলিভ অয়েল, রইল ঘরোয়া টিপস

আজকালকার দিনে চুলের সমস্যায় জর্জরিত প্রায় প্রতিটা মানুষ। তবে, নারী হোক বা পুরুষ সকলেই চায় ঘন কালো চুল পেতে। কিন্তু চারিদিকে দূষনের কারনে ছোট থেকে বড় সকলেরই চুলের নানান ধরণের সমস্যা দেখা যায়। কম সময়েই চুল পরে টাক দেখা দেয়। তবে, আজ আপনাদের এমন একটি হেয়ার প্যাক বলবো যেটি ব্যবহার করলে আপনারা চুল পড়া বন্ধ থেকে শুরু করে ঘন চুল সহ চুল লম্বা করা সবই সম্ভব। চলুন দেখে নেওয়া যাক কিভাবে বানাবেন এই প্যাকটি।

কর্পূর, প্রতীকী ছবি

প্রথমেই একটি পাত্রে ২ টেবিল চামচ কর্পূর নিয়ে নিতে হবে। এরপর ১ টেবিল চামচ অলিভ অয়েল মিশিয়ে নিতে হবে। তারপর চুলের গোড়া থেকে শুরু করে ডগা অবধি ভালো করে লাগিয়ে নিতে হবে। এরপর ১ ঘন্টা রেখে ভালো করে শ্যাম্পু করে নিতে হবে। সপ্তাহে ২ দিন এটি ব্যবহার করতে হবে। আর তাহলে আপনি নিজেই বুঝতে পারবেন যে, আপনার চুল পড়া কতটা কমে গিয়েছে।

অলিভ অয়েল, প্রতীকী ছবি

শুধু এখানেই শেষ নয় এই প্যাকটি যদি আপনি ব্যবহার করতে পারেন ঠিকথাক তাহলে অল্প দিনের মধ্যেই আপনার চুল লম্বা হয়ে যাবে। আর তাই দেরি না করে আজই এই প্যাকটি ব্যবহার করুন। তবে, মাথায় রাখবেন এখন ২ টেবিল চামচ এর পরিমাণ দেখানো হয়েছে বলে সেটাই নিতে হবে এমনটা নয়। আপনি আপনার চুলের ঘনত্ব ও চুল কতটা কি লম্বা সেই মতোনই কর্পূর নেবেন। তাহলে আজই বানিয়ে ফেলুন প্যাকটি।

 

Related Articles

Back to top button