Lifestyle

Anti Dandruff Oil: শীতে খুশকি দূর করুন রাতারাতি, আজই বাড়িতে বানিয়ে ফেলুন এই হেয়ার অয়েল

শীতকাল মানে চুলে খুশকির সমস্যা হয়েই থাকে বেশির ভাগ মানুষের। কোন শ্যাম্পু বা কোনো তেল মাখলেও এই খুশকি যেতে চায় না। শীতকালে মাথার ত্বক শুকিয়ে যায় খুব, যে কারণে খুশকি ও চুল পরা সমস্যা দেখা দেয়। এবার বাড়িতে বসেই একটি তেল বানিয়ে ব্যবহার করে এই সমস্যা দূর করা যাবে।

প্রতীকী ছবি

তেলটি বানানোর জন্য প্রথমে একটি পাত্রে চার থেকে পাঁচ চামচ নারকেল তেল নিতে হবে। এরপরে এক চামচ অ্যালোভেরা জেল নিতে হবে। বাজার থেকে অ্যালোভেরা জেল কিনে এনে অথবা গাছের পাতা থেকেও ফ্রেশ অ্যালোভেরা জেল নেওয়া যাবে। তারপরেই নিতে হবে এক চামচ নিম গুঁড়ো। এটিও বাজার থেকে কিনে আনতে পারবেন নাহলে কিছু নিমের পাতা রোদে শুকিয়ে ভালো করে সম্পূর্ণ গুঁড়ো করে এটায় দিতে পারেন।

Anti Dandruff Oil, প্রতীকী ছবি

এরপর দিতে হবে অর্ধেক পাতিলেবুর রস। সব শেষে দিতে হবে টি ট্রি এসেন্সিয়াল অয়েল (tea tree essencial oil)। এটি বাজার থেকেই কিনে আনতে হবে। সব কটি জিনিসকে খুবই ভালো করে মিশিয়ে নিতে হবে। স্ক্যাল্পে আস্তে আস্তে ভালো করে ম্যাসাজ করে সম্পূর্ণ তেলটি লাগিয়ে দিতে হবে।

চুলে তেল ম্যাসাজ, প্রতীকী ছবি

ঘুমানোর আগে তেলটি ব্যবহার করে সকালে উঠে একটি ভালো শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে নিলেই হবে। সপ্তাহে দুদিন ব্যবহার করতে হবে এই শীতে তেলটি। রাতের বেলা ঘুমানোর আগে তেলটি লাগালেই সব থেকে ভালো হবে। তাহলে আজ থেকেই চটপট ঘরোয়া পদ্ধতিতে তৈরী এই তেল বানিয়ে ব্যবহার করুন।

 

Related Articles

Back to top button