×
Lifestyle

শীতকালে ঠোঁট ফেটে বেরোচ্ছে রক্ত! আজই বাড়িতে বানিয়ে ব্যবহার করুন এই লিপ মাস্ক, ফল পাবেন হাতেনাতে

উত্তরে হাওয়া জানান দিচ্ছে শীত আমাদের দোরগোড়ায় এসে গেছে। আর শীতকাল মানেই সবার ঠোঁট ফেটে কার্যত অবস্থা খারাপ। বিয়ে বাড়ি আর অনুষ্ঠানের মাঝেই ফাঁটা ঠোঁট কার্যত রূপের অনেকটা অংশ কমিয়ে দেয়। শুধুমাত্র ভেসলিন নয় আপনার ঠোঁটের দরকার দুর্দান্ত কিছু লিপ মাস্ক। ঘরোয়া তৈরী এই লিপ মাস্ক একবার ব্যবহার করলেই বুঝবেন কতটা ঠোঁটের খেয়াল রাখছে ও গোলাপি নরম করে তুলেছে। এই প্রতিবেদনে আপনাদের বিশেষ তিন রকমের লিপ মাস্ক তৈরী ও ব্যবহার করার পদ্ধতি সম্পর্কে জানাবো।

ADVERTISEMENT

১) টকদই ও কিউয়ি মাস্ক :
একটা পাত্রে দুই চামচ টক দই ও এক চামচ কিউয়ির শাঁস নিয়ে ভালো করে পেস্ট বানিয়ে নিন। এবার ঠোঁটে ভালো করে লাগিয়ে কিছু সময় রেখে দিন। উষ্ণ গরম জলে তুলো ভিজিয়ে আলতো করে মুছে নিন। দইয়ের ল্যাকটিক অ্যাসিড ও কিউয়ি-এর ভিটামিন সি এর প্রভাবে মৃত কোষ উঠে যাবে ও ঠোঁট হবে গোলাপি।

২) মাখন ও চিনির মাস্ক:
মাখন ও চিনি একসাথে মিশিয়ে রাতে ঘুমাতে যাওয়ার আগে ঠোঁটের উপরে খুব ভালো করে মেখে রাখুন। সকালে উঠে ভালো করে ধুয়ে ফেলুন। দেখবেন আপনার ঠোঁট হয়ে উঠেছে উজ্জ্বল ও সম্পূর্ণ গোলাপি।

৩) অ্যালোভেরা আর চিনির মাস্ক :
দুই চামচ অ্যালোভেরা জেলের সঙ্গে এক চামচ চিনি মিশিয়ে তৈরী করে নিন লিপ মাস্ক। ঠোঁটের মধ্যে লাগিয়ে ৩-৫ মিনিট রেখে দিন ও তারপরে ধুয়ে ফেলুন। অ্যালোভেরা ঠোঁট নরম ও কোমল করে তুলবে অপরদিকে চিনি স্ক্র্যাবারের কাজ করবে।