×
Lifestyle

এক অ্যালোভেরাতেই বাজিমাৎ! বাড়ির এইদিকে লাগালে বদলে যাবে ভাগ্য

অ্যালোভেরা গাছের যা গুনাগুন তা হয়তো কোনো গাছের মধ্যে আছে। দুর্দান্ত এই গাছটি যেমন সুন্দর তেমনই গুনাগুনে ভরপুর। ত্বক চর্চা থেকে বাস্তু শাস্ত্র সব কিছুতেই কাজে লাগে এই গাছ। তবে এই একটি গাছ আপনার ভাগ্য পাল্টে দিতে পারে। হ্যাঁ বাড়িতে আপনি যদি সঠিক নিয়মে এই একটি গাছ রাখেন তাহলে বদলে যাবে আপনার ভাগ্য।

ADVERTISEMENT

অ্যালোভেরা গাছকে লাগাতে হবে বাড়ির পূর্ব বা উত্তর দিকে। পূর্ব বা উত্তর দিকে যে কোন অংশে একটি ছোট মাটির টবের মধ্যে রাখতে পারেন এই অ্যালোভেরা গাছ। খোলামেলা অবস্থায় থাকবে এই গাছ এমন কোনো বড়ো গাছ যেন এটাকে আড়াল করতে না পারে। সঠিক জল ও সূর্যের আলো যদি দিতে পারেন অ্যালোভেরা গাছ আপনার বাড়িতে বেড়ে উঠবে দুর্দান্ত।

তবে এই গাছ কিন্তু অবশ্যই উত্তর-পূর্ব দিকে মুখ করেই রাখবেন। নাহলে খুব একটা ভালো হবে না এই গাছ। শুধু তাই নয় অ্যালোভেরা গাছ আপনি যদি ঘরে রাখতে পারেন তাহলে আপনার ঘরের মধ্যে অক্সিজেনের পরিমাণ অনেকটা পরিমাণে বেড়ে যায়। তাই আপনি চাইলে এই গাছ বাইরে না রেখে ঘরেও রাখতে পারেন।

অ্যালোভেরার রস যেমন ত্বক ও চুলের জন্য ব্যবহার করা হয় তেমনই আবার সরবত বানিয়ে পান করেন অনেকে। এর রস খুশকি, গ্যাস্ট্রোইনটেস্টাইনাল, ডায়াবেটিস, ক্যান্সার, কিডনিতে পাথরের মতো সমস্যা দূর করে দেয়। তাই বাস্তু ভালো করতে ও নিজের শরীরের খেয়াল রাখতে অতি অবশ্যই অ্যালোভেরা গাছ লাগান।