×
Lifestyle

বদলে যাবে ভাগ্য, বাড়িতে অবশ্যই রাখুন এই পাঁচটি গাছ

কিছু বিশেষ গাছ আমাদের সকলের বাড়িতেই লাগানা হয়। কারণ বাস্তু মতে বিভিন্ন গাছ কিন্তু আমাদের খেয়াল রাখে। আর্থিক সমস্যা, জীবনে সুখ এসব কিছুই পাবেন আপনি সেই গাছ গুলির মধ্যে দিয়ে। মনুষ্য জীবনকে সম্পূর্ণভাবে ঘিরে থাকে বাস্তুশাস্ত্র। তাই আপনি আপনার বারান্দায় ঠিক কোন গাছ রোপন করবেন তার হদিশ দিচ্ছে আজ আমাদের প্রতিবেদন।

ADVERTISEMENT

১) তুলসী গাছ : প্রতিটি হিন্দু বাড়িতে তুলসী গাছকে পুজো করা হয়। মা তুলসী কে মনে করা হয় ৩৩ কোটি দেবতার সমান। আপনার বারান্দা উত্তর-পূর্ব কিংবা উত্তর অথবা পূর্ব দিকে হয় তাহলে অবশ্যই রোপন করুন তুলসী গাছ। সব ধরণের সুখ-শান্তি পাবেন নিজের জীবনে এই গাছের মধ্যে দিয়ে।

২) পাম গাছ – বাড়িতে অবশ্যই পাম গাছ রোপন করুন। কারণ নেগেটিভ শক্তি কাটিয়ে পজিটিভ শক্তি পাবেন আপনি। সবসময় অর্থনৈতিক ও সাংসারিক দিক থেকে সুখে থাকবেন।

৩) মানিপ্লান্ট: বাড়িতে অবশ্যই একটি মানি প্লান্ট রাখা দরকার। বাড়ির উত্তর দিকে কিংবা পূর্ব দিকেও এই মানিপ্লান্ট রোপন করতে পারেন। নেগেটিভ সব শক্তি শেষ করে পজিটিভ শক্তি গড়ে তোলে এই গাছ সাথেই আর্থিক দিক থেকে খুবই ভালো।

৪) লেবু গাছ – বারান্দায় রাখুন অবশ্যই একটা লেবু গাছ। যে কারণে লেবু গাছ অতি অবশ্যই রাখুন আপনার বাড়ির বারান্দায়। খারাপ নজর থেকে বাঁচায় সাথেই আপনার আয় উন্নতি দূর করে।

৫) চাইনিজ গোলাপ – এই গোলাপ গাছ যেমন সুন্দর ঠিক তেমনই কার্যকরী। সকালে ছোট ছোট লাল ফুল ঘুম থেকে উঠে দেখুন। যা আপনার মন ও মস্তিস্ক ভালো রাখবে। শুধু তাই নয় আপনার জীবনে চলার পথ করবে দারুন সুন্দর।

উপরের এই সবকটি গাছের বিষয়ে বলেছেন বিভিন্ন বাস্তুবিদেরা। তবে মানুষ বিশেষে হয়তো ফল ভিন্ন হতে পারে। সেক্ষেত্রে আপনি অবশ্যই সরাসরি কোনো বাস্তুবীদের পরামর্শ নিতে পারেন।