×
Lifestyle

বাস্তু মতে ঘরের এই দিকে রাখুন সোফা, সংসারে আসবে শান্তি ও জীবন হবে সুখময়

নতুন বাড়ি তৈরী করেছেন কিংবা নিজের ঘর সাজিয়ে তুলছেন নতুনভাবে? চিন্তা নেই এখন তো এক ফোনেই ইন্টেরিয়র ডিজাইনার হাজির হয়ে যাবে আপনার বাড়িতে। ঠিক যেমন চাইবেন আপনার বাড়ি হয়ে উঠবে ঠিক তেমন। তবে জানেন কি বাড়ি সাজানোর মধ্যেও কিন্তু লুকিয়ে থাকে বিভিন্ন বাস্তু শাস্ত্র। আর বাস্তু না মানলে আপনার কিংবা পরিবারের জীবনে কতটা অন্ধকার নেমে আসবে তা নিশ্চয়ই বলার অপেক্ষা রাখে না।

ADVERTISEMENT

কিন্তু আপনাদের হদিশ দিচ্ছি বসার ঘর কিংবা ড্রইং রুম কিভাবে সাজিয়ে তুলবেন। আর ড্রয়িং রুম মানেই আসল জিনিস সোফা। কিন্তু বাস্তু মতে ঘরের মধ্যে কিভাবে সোফা রাখবেন জানেন? নিচের টিপস গুলি দেখে নিন –

১) আপনার ড্রয়িংরুমের দরজা যদি দক্ষিণ দিকে থাকে তাহলে সোফা রাখুন দক্ষিণ-পূর্ব দিকে। বাস্তুবিদদের মতে সোফা রাখার আসল দিক হলো উক্ত দিকটি।

২) আপনার বাড়ির মূল দরজা যদি থাকে পশ্চিম মুখী তাহলে সোফা রাখবেন উত্তর-পশ্চিম দিকে। এর ফলে আপনার ঘরে সবসময় ইতিবাচক শক্তি প্রবাহিত হবে।

৩) বাড়ির উত্তর বা উত্তর-পূর্ব দিকে যদি ড্রইং রুম হয় তাহলে আপনার সোফা রাখবেন উত্তর-পূর্ব দিকে।

৪) বাড়ির প্রধান দরজা যদি হয় উত্তর দিকে তাহলে সোফা রাখুন দক্ষিণ অথবা পশ্চিম দিকে। আবার দরজার মুখ পশ্চিম দিকে থাকলে সেখানে সোফা দক্ষিণ-পশ্চিম দিকে রাখুন তাহলে সব দিক থেকে ভালো থাকবে।

তাই অবশ্যই এই চারটি টিপস মেনে আপনি আপনার সোফা নিজের বাড়িতে রাখুন।