×
Lifestyle

আর্থিক সমস্যায় জেরবার? এই পাঁচটি টোটকায় মিলবে মা লক্ষ্মীর আশীর্বাদ

লক্ষী যদি আপনার কাছে থাকে তাহলে আপনি ধন-সম্পদের অধিপতি হতে পারবেন। কারণ এই দেবী লক্ষী যার বাড়িতে আছে তার কাছে অর্থের অভাব নেই। তবে লক্ষীকে নিজের কাছে রাখতে বেশ কিছু নিয়ম মেনে চলতে হবে আপনার। মা লক্ষীকে নিজের গৃহে রাখতে অবশ্যই এই কয়েকটি নিয়ম পালন করুন।

ADVERTISEMENT

১) লাল সলতের প্রদীপ- বৃহস্পতিবার লক্ষ্মীবারে পুজোর সময় একটা লাল সলতে দেওয়া ঘিয়ের প্রদীপ জ্বালুন। ওই প্রদীপ দিয়ে লক্ষীকে মনে প্রাণে ডাকুন ও মনের আশা আখাঙ্খা বলুন। এতে মা লক্ষ্মী সন্তুষ্ট হবেন ও আপনাকে ভরিয়ে দেবে।

২) লাল কাপড় : বৃহস্পতিবার একটি লাল কাপড়ে কিছুটা ধনে, একটি রুপোর কয়েন, সাতটি পদ্মবীজ, পাঁচটি লবঙ্গ ও গোলাপ ফুলের পাঁপড়ি একসাথে বেঁধে নিয়ে মা লক্ষীর পায়ের কাছে রেখে দিন। দুর্দান্ত ফলাফল পাবেন।

৩) কড়ি ও শঙ্খ : অবশ্যই লক্ষীর পায়ের কাছে রাখুন কড়ি ও শঙ্খ। এর ফলে আপনি জীবনে সব দিক থেকে ভালো থাকবেন। তাই অবশ্যই এই দুটি জিনিস ঠাকুরের সিংহাসনে রাখবেন।

৪) চাল দান করবেন না : বৃহস্পতিবার ভুলেও কোনোদিন দান করবেন না। এর ফলে অন্ন ঘাটতি হয় যার ফলে আপনি জীবনে অর্থনৈতিক সংকটেও পরতে পারেন।

৫) জপ মন্ত্র : বৃহস্পতিবার পুজো হয়ে গেলে নিজের ডান হাতে একটি এলাচ এবং একটি লবঙ্গ নিয়ে নিন। এরপর ১০৮ বার ‘ওঁ মা লক্ষ্মী দেবী নমঃ’ এই মন্ত্রটি বলুন। পরেরদিন সেই লবঙ্গ ও এলাচ হলুদ কাপড়ে মুড়ে নিজের কাছে রাখুন সব ধরণের বাঁধা জয় করতে পারবেন।