Lifestyle

Beauty Tips: এই পুজোতে গ্লো করতে বাড়িতেই বানিয়ে ফেলুন দুধের ফেসিয়াল, রইল ঘরোয়া টিপস

বেজে গেছে পুজোর ঘণ্টা। ইতিমধ্যেই মণ্ডপে মণ্ডপে ঘুরে ঠাকুর দেখা ও প্যান্ডেল দেখা শুরু করে দিয়েছেন সকলে। কাল ষষ্ঠী, মায়ের বোধন। তা পুজোর কোনদিন কিভাবে সাজবেন তা নিশ্চয় ঠিক করা হয় গেছে! তবে যায় বলুন মেকআপ কিন্তু আলাদায় সৌন্দর্য ফুটিয়ে তোলে। আবার আপনার ত্বকে যদি ন্যাচারাল গ্লো থাকে মেকআপ করুন আর নাই করুন। আপনাকে এমনিই ভালো লাগবে।

দুধ, প্রতীকী ছবি

এই সময় পার্লারে অ্যাপয়েন্টমেন্ট পাওয়াটাও যেমন চাপ, তেমনই খরচও তো আছে। তবে যদি বাড়িতে এই ফেসিয়াল করেন তাহলে আপনার সময়ও বেঁচে যাবে আর টাকাও। একদম ঘরোয়া উপায়ে বাড়িতে থাকা কয়েকটি মাত্র উপদান দিয়ে হয়ে যাবে এই ফেসিয়াল। এই ফেসিয়ালের মূল উপাদান হলো দুধ। চলুন ধাপে ধাপে দেখে নেওয়া যাক কিভাবে করবেন এই ফেসিয়াল।

ক্লিনজিং, প্রতীকী ছবি

প্রথম ধাপ : ক্লিনজিং
এর জন্য আপনার লাগবে দুই চামচ কাঁচা দুধ। এর সঙ্গে মিশিয়ে নিন আধখানা লেবুর রস। এরপর তুলোয় করে মুখে লাগিয়ে পরিষ্কার করে নিন। তারপর ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

স্ক্রাবিং, প্রতীকী ছবি

দ্বিতীয় ধাপ : স্ক্রাবিং
দুই চামচ কাঁচা দুধের মধ্যে এক চামচ চিনি ও মধু মিশিয়ে সারা মুখে ঘষে ঘষে লাগিয়ে ৫ মিনিট রেখে জল দিয়ে ধুয়ে ফেলুন। তাহলে স্ক্রাবিংয়ের প্রক্রিয়াটি সম্পন্ন হবে। এতে করে আপনার ত্বকের ডেড সেল গুলি রিমুভ হবে।

ফেসিয়াল, প্রতীকী ছবি

তৃতীয় ধাপ : ম্যাসাজ
বাড়িতেই বানিয়ে নিতে পারেন ফেসিয়ালের ম্যাসাজ ক্রিম। এর জন্য একটি পাত্রে দুই চামচ কাঁচা দুধ, এক চামচ বেসন ও এক চিমটি হলুদ গুঁড়া নিয়ে ভালো করে মিশিয়ে নিন। তারপর সেই মিশ্রণ নিয়ে আপনার মুখে ম্যাসাজ করুন। ১০-১৫ মিনিট রেখে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

প্রতীকী ছবি

তাহলে জেনে গেলেন তো কিভাবে দুধ দিয়ে বাড়িতেই ফেসিয়াল করা যায়। আর অপেক্ষা কিসের। পুজোর কিন্তু একটুও আর দেরি নেই। আজই করে ফেলুন এই ফেসিয়াল। পার্লারেও যেতে হবে না আর টাকাও বেঁচে যাবে।

 

Related Articles

Back to top button