Lifestyle

Beauty Tips: কালো ত্বক থেকে দুধ সাদা গায়ের রঙ পেতে ব্যাবহার করুন এই উপাদানগুলি, রইল ঘরোয়া টিপস

সুন্দরের প্রতি আমাদের প্রত্যেকেরই আকর্ষণটা সবসময়ের জন্য একটু বেশিই। আর তাই সুন্দর হতে কেই না চায় বলুন তো দেখি? নানান রকমের প্রসাধনী মেখে সুন্দর হওয়ার দৌড়ে ছুটে চলেছে সবাই। কিন্তু আজ আপনাদের ঘরোয়া এমন কিছু টিপস বলবো যার ফলে আপনারা নিমেষেই কালো ত্বক দূর করে পেতে পারেন ফর্সা উজ্জ্বল ত্বক। চলুন দেখে নেওয়া যাক কিভাবে।

 

১. কফি পাউডার: কফি খাওয়া শরীরের জন্য ভালো না হলেও কফি কিন্তু স্কিনের জন্য বেশ উপকারী বৈকি। আসলে কফিতে থাকা ক্যাফিন স্কিনের কালো ভাব দূর করে ত্বক উজ্জ্বল করতে সাহায্য করে। প্রতিদিন একবার করে মুখে ম্যাসাজ করে ধুয়ে ফেললে ত্বক বেশ ভালো হবে।

কফি পাউডার, ছবি সৌজন্যে – গুগল

২. বেকিং সোডা: বেকিং সোডা মূলত রান্নায় ব্যবহার করা হয়। কিন্তু আপনি জানেন কি এই বেকিং সোডা মুখের কালো ভাব দূর করতে সাহায্য করে। বেকিং সোডার সঙ্গে নারকেল তেল, কাঁচা দুধ, বেসন মিশিয়ে একটি প্যাক বানিয়ে কনুই অথবা ঘাড়ের উপর কিছুক্ষন রেখে ধুয়ে নিলেই কালো দাগ সহজে দূর হবে।

বেকিং সোডা, ছবি সৌজন্যে – গুগল

৩.লেবুর রস: পাতিলেবুর গুনগুন সম্পর্কে নতুন করে বলার কিছুই নেই। যেই জায়গাটি কালো হয়েছে সেখানে যদি একটু নুন ফেলে পাতিলেবু ঘষা যায় তাহলে সহজেই দূর হবে ত্বকের কালো দাগ। যা নিমেষেই আপনার ত্বক কালো থেকে ফর্সা করে তুলবে।

লেবুর রস, ছবি সৌজন্যে – গুগল

 

Related Articles

Back to top button