Lifestyle

Hair Care: লম্বা, ঘন ও সিল্কি চুল পেতে বাড়িতেই ডিম দিয়ে বানিয়ে ফেলুন হেয়ার প্যাক, রইল ৩টি ঘরোয়া টিপস

চুলের যত্নে আমরা কত কি না করে থাকি। কিন্তু আপনার জানা উচিত আপনার চুলের ধরন কেমন। আর সেই অনুযায়ী চুলের যত্ন নিলে কোনো ক্ষতি হবে না আপনার চুলের। সবাই চায় তার চুল লম্বা, ঘন সিল্কি হোক। তাই আপনার চুলের ধরন অনুযায়ী কোন হেয়ার প্যাক ব্যাবহার করবেন জেনে নিন। ঘরেই বানিয়ে ফেলতে পারবেন কোনরকম খরচ ছাড়াই।

নরম্যাল হেয়ারের জন্য ডিমের হেয়ার প্যাক

নরম্যাল হেয়ারের জন্য :
যাদের চুল খুব ড্রাই নয় আবার খুব ওয়েলিও নয়। অর্থাৎ যাদের নরম্যাল হেয়ার তারা এক্সট্রিম হেয়ার গ্রোথের জন্য এই হেয়ার প্যাক ব্যবহার করুন। একটি পরিষ্কার পাত্রে দুটি ডিম ফাটিয়ে নিন। এর সঙ্গে মেশান এক চামচ অলিভ অয়েল। এরপর এই দুই উপাদান ভালো করে মিশিয়ে চুলের গোড়া থেকে ডগা ভালো করে লাগিয়ে আধ ঘণ্টা রেখে চুল শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। ভালো ফল পেতে সপ্তাহে দুই দিন ব্যাবহার করুন।

ড্রাই হেয়ারের জন্য ডিমের হেয়ার প্যাক

ড্রাই হেয়ারের জন্য :
যাদের চুল খুব ড্রাই, তারা এই হেয়ার প্যাক ঘরে বানিয়ে ব্যাবহার করুন। একটি পরিষ্কার পাত্রে ডিমের হলুদ অংশ নিয়ে নিন এর সঙ্গে মেশান এক চামচ নারকেল তেল ও এক চামচ টক দই। এই তিনটি উপাদান ভালো করে মিশিয়ে চুলের গোড়া থেকে ডগা অব্দি ভালো করে লাগিয়ে রেখে দিন আধ ঘন্টা। এরপর শ্যাম্পু করে চুল ধুয়ে ফেলুন। এটিও সপ্তাহে দুইদিন ব্যাবহার করে দেখুন আপনার ড্রাই চুল হলে।

অয়েলি হেয়ারের জন্য ডিমের হেয়ার প্যাক

অয়েলি হেয়ারের জন্য :
যাদের চুল খুব অয়েলি। তারা বাড়িতে এই হেয়ার প্যাক বানিয়ে ব্যাবহার করে দেখুন। প্রথমে একটি পাত্রে ডিমের সাদা অংশ আলাদা করে নিন। এরপর এর সঙ্গে মেশা এক চামচ মধু ও এক চামচ অলিভ অয়েল। এরপর এই তিনটি উপাদান ভালো করে মিশিয়ে চুলের গোড়া থেকে ডগা অব্দি ভালো করে লাগিয়ে আধ ঘণ্টা মতো রেখে দিন। তারপর শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। এটির ক্ষেত্রেও একইরকমভাবে সপ্তাহে দুই দিন ব্যাবহার করে দেখুন ভালো ফল পাবেন।

 

Related Articles

Back to top button