×
FinanceNews

Gold Price Today: সোনার দামে বড়সড় পরিবর্তন, জেনে নিন আজকের বাজারদর

সরস্বতী পুজোর আগে ফের কলকাতায় বাড়লো সোনার দাম। ইতিমধ্যেই নতুন বছর পড়ে গিয়েছে। তবে বছরের শুরুতে এসেও সোনার দামে ওঠাপড়া কিন্তু লেগেই আছে। কখনও হঠাৎ করেই অনেকটা কমে যাচ্ছে সোনার দাম। আবার কখনও মুহূর্তের মধ্যেই দাম বাড়ছে। চলছে বিয়ের মরসুম। আর বিয়ের মরসুম মানেই প্রতিটি পরিবারে লেগে থাকে সোনা কেনার ধুম।

Gold Price Today: সোনার দামে বড়সড় পরিবর্তন, জেনে নিন আজকের বাজারদর -

আজকের দিনে দাঁড়িয়ে কলকাতায় ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৫২,৭১০ টাকা। আর সেই জায়গায় দাঁড়িয়ে আগের দিনের থেকে আজ কলকাতায় সোনার দাম প্রতি গ্রামে ১০ টাকা ও প্রতি ১০ গ্রামে ১০০ টাকা বেড়েছে। আজ নয়াদিল্লিতে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৫২, ৮৬০ টাকা। আর মুম্বাইতে দাম ৫২,৭১০ টাকা। আর চেন্নাইতে দাম রয়েছে ৫৩,৫৬০ টাকা। আর সেইদিক দিয়ে দেশের মূল চারটি শহরের মধ্যে সবচেয়ে বেশি সোনার দাম রয়েছে চেন্নাইতেই।

Gold Price Today: সোনার দামে বড়সড় পরিবর্তন, জেনে নিন আজকের বাজারদর -

প্রসঙ্গত, ২০২০ সালের আগস্ট মাসে ১০ গ্রাম সোনার দাম (Gold Price) ঠেকেছিল ৫৬,২০০ টাকায়(রেকর্ড দর)। এরপর নানান উত্থান-পতনের পর সোনার দাম ৫৬,০০০ টাকার স্তরে না থাকলেও ৫০,০০০ এর গন্ডি পার করে গিয়েছে। তাহলে বুঝতেই পারছেন নিশ্চই কিভাবে হুড়হুড়িয়ে বাড়ছে সোনার দাম। আর সোনার এই দাম বাড়া মধ্যবিত্তদের খানিকটা চাপে ফেলেছে বৈকি।