×
Finance

বিয়ের মরসুমে সোনার দামে পরিবর্তন, রেকর্ড দরের থেকে সস্তা ৯,১৯০ টাকা

কর্মব্যস্ততার প্রথম দিনেই অল্প বাড়লো সোনার দাম। নভেম্বর মাস মানে ভারতে বিয়ের মরসুম। পুজোর মরসুম শেষ হলেও
বিয়ে মানেই সোনা (Gold Price) কেনার ধুম লাগে প্রতিটি পরিবারের। কম হোক বা বেশি সোনা কিনতে সকলেই ভিড় জমান দোকানগুলিতে। তবে, শোনা যাচ্ছে সপ্তাহের শুরুতেই নাকি দাম বেড়েছে সোনার। কিন্তু কতো দাম বাড়লো তা জানা আছে কি?

ADVERTISEMENT

গুড রিটার্নসের আপডেট অনুযায়ী আজকের দিনে দাঁড়িয়ে কলকাতায় ১০ গ্রাম ২২ ক্যারেট গয়না সোনার দাম ৪৭,০১০টাকা। যা গতকাল ছিল ৪৭,০০০ টাকা। গতকালের তুলনায় ১০ টাকা বেড়েছে সোনার দাম। তবে, ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৫০, ৯৪০ টাকা।

এছাড়া আজকের দিনে দাঁড়িয়ে কলকাতায় ১০ গ্রাম সোনার ২৪ ক্যারেটের দাম ৫১,২৯০ টাকা। তবে, গতকাল এই সোনার ১০ গ্রামের দাম ছিল ৫১,২৮০ টাকা। আর সেক্ষেত্রেও ২৪ ক্যারেট সোনার দাম গতকালের তুলনায় ১০ টাকা বেশি। তবে, দোকানের মুজুরির দামের কারনে সোনার দামের ক্ষেত্রে কিছুটা হেরফের হতে পারে বৈকি। এমনকি এর উপর কর ও প্রযোজ্য হবে। এছাড়া আজকের দিনে দাঁড়িয়ে কলকাতায় ১ কেজি রুপোর দাম ৬০,৪০০ টাকা।

প্রসঙ্গত, ২০২০ সালের আগস্ট মাসে ১০ গ্রাম সোনার দাম (Gold price) ঠেকেছিল ৫৬,২০০ টাকায়। এরপর নানান উত্থান-পতনের পর সোনার দাম ৫৬,০০০ টাকার স্তরে না থাকলেও ৫০,০০০ এর গন্ডি পার করে গিয়েছিল। আর সেই জায়গায় দাঁড়িয়ে রেকর্ড দামের চেয়ে সোনার দাম ৯,১৯০ টাকা কম।