×
Entertainment

রেখাকে ছেড়ে কেন জয়াকে বিয়ে করেছিলেন অমিতাভ? এতদিন পর সত্যিটা সামনে আনলেন বিগ বি

বলিউডের (Bollywood) যেসব প্রেম কিংবদন্তির পর্যায়ে চলে গেছে তাদের মধ্যে অন্যতম হল অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) এবং জয়া বচ্চনের (Jaya Bachchan) প্রেম। ১৯৭৩ সালে বিয়ের পর দীর্ঘ কয়েক দশক তাঁরা একসঙ্গে আছেন। শুধু অভিনয় নয়, জীবনের বিভিন্ন ক্ষেত্রে তাঁরা নিজেদের প্রতিভার স্বাক্ষর রেখেছেন।

ADVERTISEMENT

বলিউডের তারকাদের মধ্যে বিয়ে কোনো নতুন কিছু নয়। অনেক ক্ষেত্রেই এইরকম বিয়ে কিছুদিন পরে ভেঙে যায়। কিন্তু এই দুই তারকার বিয়ে যেভাবে নানা কঠিন পরিস্থিতির মধ্যেও টিকে থেকেছে তা সত্যিই প্রশংসার যোগ্য। প্রেমিক প্রেমিকা থেকে তাঁরা এখন দাদু ঠাকুমা হয়ে গেছেন। এই দীর্ঘ সময়ে তাঁদের প্রেম কিন্তু অটুট রয়েছে।

‘কওন বনেগা ক্রোড়পতি’র একটি পর্বে এক প্রতিযোগীর প্রশ্নের জবাবে নিজের প্রেমের গোড়ার দিকের গল্প শোনালেন অমিতাভ। সোনি (Sony) চ্যানেলের ইন্সটাগ্রাম (Instagram) পোস্টে এই ভিডিও উঠে এসেছে। জয়াকে প্রথম কী দেখে ভালো লেগেছিল এই প্রশ্নের জবাবে অমিতাভ বলেন ১৯৭১ সালে ‘গুড্ডি’ সিনেমার সেটে প্রথমবার আলাপ হয়েছিল তাঁদের। জয়ার লম্বা চুলের জন্যই তাঁর প্রেমে পড়েন অমিতাভ। ‘আমি আমার বউকে একটা কারণে বিয়ে করেছিলাম। আসলে ওর চুল অনেক লম্বা ছিল’। আলাপ হওয়ার দুবছর পর বিয়ে হয় তাঁদের।

“জঞ্জীর”, “চুপকে চুপকে”, “মিলি”, “অভিমান”, “সিলসিলা”,”কভি খুশি কভি গম” ইত্যাদি অনেক সিনেমায় তাঁদের একসাথে অভিনয় করতে দেখা গেছে। জয়া আর অমিতাভের দুই সন্তান শ্বেতা আর অভিষেক ( Abhishek Bachchan), বউমা ঐশ্বর্য রাই (Aishrya Rai), নাতনি আরাধ্যাকে (Aradhya Bachchan) নিয়ে এখনো চুটিয়ে সংসার করেন তাঁরা।