×
Entertainment

‘রামপ্রসাদ বা আমার বাবার মতো হতে পারবে না’, অরিজিতের গাওয়া গান নিয়ে যা বললেন শ্রীকুমার চট্টোপাধ্যায়

‛সে সুরে গান গায়! সে তো আর রামপ্রসাদ হবে না, হবে না পান্নালাল ভট্টাচার্য’ অরিজিৎ সিংকে (Arijit Singh) নিয়ে তির্যক মন্তব্য বর্ষীয়ান সংগীত শিল্পী শ্রীকুমার চট্টোপাধ্যায়ের। আমরা সকলেই জানি যে, শ্রীজাতর ‛মানবজমিন’ ছবিতে রামপ্রসাদি গান গেয়েছেন অরিজিৎ। আর সেই গান এখন সকলের মুখে মুখে ঘুরছে। ‛মন রে কৃষি কাজ জানো না’ গানটি এখন রাজত্ব করছে সঙ্গীত প্রেমী মানুষের মনে।

‘রামপ্রসাদ বা আমার বাবার মতো হতে পারবে না', অরিজিতের গাওয়া গান নিয়ে যা বললেন শ্রীকুমার চট্টোপাধ্যায় -

অরিজিতের গলায় প্রথমবার রামপ্রসাদী গান শুনে সকলে মুগ্ধ হলেও খুশি নয় বর্ষীয়ান সংগীত শিল্পী শ্রীকুমার চট্টোপাধ্যায়। বরং নতুন করে অরিজিতের গলায় এই গান শুনে তিনি খানিকটা বিরক্ত হয়েছেন বৈকি। আর সেই নিয়েই এক জনপ্রিয় সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সঙ্গীত শিল্পী জানান যে, ‛কেন এই গান গাইতে হল? ৩০০ বছরের পুরোনো গান তো, এ তো আস্তাকুঁড়ে ফেলে দেওয়ার মতো জিনিস। নতুন তো তৈরি করতে পারেনি’।

‘রামপ্রসাদ বা আমার বাবার মতো হতে পারবে না', অরিজিতের গাওয়া গান নিয়ে যা বললেন শ্রীকুমার চট্টোপাধ্যায় -

এমনকি তিনি অরিজিৎ সম্পর্কে বলেন যে, ‛সে সুরে গায় এটুকুই বলবো। সে তো আর রামপ্রসাদ হবে না, পান্নালাল ভট্টাচার্য সে হবে না। আমার বাবার মতো হবে না। এমনকি অরিজিৎ সিং যদি অজয় চক্রবর্তীর মতো হতে চায় তাহলেও পারবে না’। আর এই প্রসঙ্গের মাঝেই শিলাজিৎকেও একবার ধুঁয়ে দিলেন বর্ষীয়ান গায়ক। বলেন যে, ‛হাতে গিটার তুলে নিলেই সকলে কবীর সুমন হতে পারবে না। সে গায়কই নয় আমার কাছে। এমনকি সে গানের জগতে কোথায় আছে? সিনেমা করছে, থিয়েটার করছে’।

তবে, বর্ষীয়ান সংগীত শিল্পী শ্রীকুমার চট্টোপাধ্যায়ের এই বক্তব্য শুনে একপ্রকার চটেছেন নেটিজেনরা। তাদের বক্তব্য অরিজিৎ নিজস্বতা তৈরি করতে পেরেছে। এমনকি শ্রীজাতও জানিয়েছেন অরিজিতের এই গান মন ছুঁয়েছে সকলের।