×
EntertainmentVideoViral Video

বয়স তখন মাত্র ১৪, দুর্দান্ত গান মঞ্চ মাতিয়েছিলেন ছোট্ট শ্রেয়া ঘোষাল, দেখুন সেই পুরনো ভিডিও

Shreya Ghoshal Singing Video: ১১ টি ভাষায় ২৪০০ এর বেশি গান গেয়েছেন গায়িকা শ্রেয়া ঘোষাল (Shreya Ghoshal)। বোঝাই যায় সম্পূর্ণ দেশ জুড়ে তার অনুরাগীরা আছেন। লতা মাঙ্গেশকারের (Lata Mangeshkar) পরে তার উত্তরসুরি হলে একমাত্র শ্রেয়া এমনটা মনে করেন বেশিরভাগ মানুষ। মাত্র ১৬ বছর বয়সেই তিনি সারেগামাপা এর একটি সিজনের বিজেতা হন। আর বর্তমানে সেই সারেগামাপা এর একটি পারফরমেন্স সোশ্যাল মিডিয়াতে ব্যাপক ভাইরাল হয়েছে।

যেখানে দেখা গেল শ্রেয়া একটি রাজস্থানি ফোক গান গেয়ে শোনালেন। সাথে সাথেই সবাই তাকে করতালি দিয়ে উচ্চসিত করলেন। পাশে দাঁড়িয়ে থাকা সোনু নিগাম শ্রেয়াকে জিজ্ঞেস করলেন বাঙালি হয়ে কিভাবে সে এত সুন্দর রাজস্থানি ভাষায় গান গাইলেন। তখন শ্রেয়ার উত্তর যে তিনি দেশের সব ভাষাই ভালোবাসে যে কারণে এই গান গাইতে পারেন। আরও একটি কারণ হলো একজন বাঙালি হলেও দীর্ঘদিন বাবার কাজের সূত্রে শ্রেয়া রাজস্থানী রাওয়াতভাতারেতে বড়ো হয়েছিলেন। সে কারনেই রাজস্থানি ভাষাতে তার দক্ষতা আছে।

ADVERTISEMENT

সেমিফাইনালের সেই এপিসোডে উপস্থিত ছিলেন উসা খান্না, সাবির কুমারের মতো তাবড় তাবড় সঙ্গীতশিল্পী। এর পরে তিনি এখনও পর্যন্ত ১১০০ এর বেশি গান গেয়েছে শ্রেয়া শুধুমাত্র হিন্দি ভাষাতে। মারাঠি গান ‘Ganraj Rangi Nachato’ প্রথমবার প্লে ব্যাক করেন তিনি। পরবর্তী সময়ে ২০০২ সালে ‘দেবদাস’ সিনেমায় ‘পারো’ চরিত্রের হয়ে পরপর ৫ টি গান গেয়েছিলেন। তারপর আজ পর্যন্ত এই শ্রেয়া ঘোষালকে ফিরে তাকাতে হয়নি।

ADVERTISEMENT

Related Articles