×
Entertainment

হিন্দু ধর্মের ভাবাবেগে আঘাত আনায় বিগ বির বিরুদ্ধে FIR, কেবিসি বয়কটের ডাক নেটিজেনদের

কৌন বনেগা  ক্রোড়পতি এবং শোয়ের সঞ্চালক অমিতাভ বচ্চনের বিরুদ্ধে দায়ের করা হল এফআইআর। শোয়ের একটি প্রশ্ন ঘিরে দানা বেঁধেছে ক্ষোভ। অভিযোগ উঠেছে হিন্দু ধর্মের ভাবাবেগে আঘাত করার। ইতিমধ্যেই লখনউতে একটি FIR দায়ের হয়েছে বিগ বি ও শোয়ের নির্মাতাদের বিরুদ্ধে। ডাক দেওয়া হয়েছে শো বয়কটেরও।

কৌন বনেগা ক্রোড়পতির করমবীর পর্বে প্রতিযোগীকে জিজ্ঞাসা করা হয় একটি প্রশ্ন। যেখানে জিজ্ঞাসা করা হয়, ১৯২৭ সালে বি আর আম্বেদকর এবং তাঁর সঙ্গীরা কোন ধর্মগ্রন্থের প্রতিলিপি ছিঁড়ে ফেলেন! যার উত্তর দেওয়ার জন্য বিকল্প হিসেবে দেওয়া হয় ৪টি নাম। বিষ্ণু পুরাণ, ভগবত গীতা, ঋকবেদ এবং মনুস্মৃতি।

ADVERTISEMENT

যার উত্তর মনুস্মৃতি হিসেবে চিহ্নিত করা হয়। উত্তর জানানোর পর বিগ বি-র মুখ থেকে শোনা যায়, ১৯২৭ সালে বি আর আম্বেদকর এবং তাঁর সঙ্গীরা মনুস্মৃতির প্রতিলিপি পুড়়িয়ে দিয়েছিলেন। উত্তরের প্রসঙ্গে অমিতাভ যা বলেন, যা হিন্দু ধর্মে আঘাত করেছে বলে করা হয় অভিযোগ।

সূত্রের খবর, এরপরই একটি হিন্দু সংগঠনের তরফে  কৌন বনেগা ক্রোড়পতি এবং বিগ বি-র বিরুদ্ধে দায়ের করা হয় এফআইআর। হিন্দু ধর্মে আঘাতের অভিযোগেই লখনউতে দায়ের করা হয় অভিযোগ। ওই ঘটনার পরই ‘বয়কট কেবিসি’ বলে ট্যুইটারে ট্রেন্ড করতে শুরু করে ওই অভিযোগ।

ADVERTISEMENT

Related Articles