×
Entertainment

মেয়ে বলেছিল ‘তুমি গর্ভপাত করালে না কেন?’, সিনেমার গল্পকে হার মানাবে অভিনেত্রী চৈতালির জীবন কাহিনী

সিনেমার পর্দায় হোক বা সিরিয়ালে, নায়ক-নায়িকার ভূমিকা যতখানি গুরুত্বপূর্ণ ঠিক খলনায়ক বা খলনায়িকার ভূমিকাও খুবই গুরুত্বপূর্ণ। বাংলা টেলিভিশনের পর্দায় তেমনই একজন খলনায়িকা হলেন চৈতালি চক্রবর্তী (Chaitali Chakraborty)। কুটকাচালি হোক বা সংসার ভাঙা সবেতেই তার জুড়ি মেলা ভার। বিশেষত ‛কিরণমালা’ ধারাবাহিকে রাক্ষসী কটকটির মা প্যাকাটির চরিত্রে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলেন তিনি।

ADVERTISEMENT

‛জন্মভূমি’ সিরিয়াল দিয়ে পা রেখেছিলেন অভিনয় জগতে। সেখানে স্বর্ণময়ী নামের একটি চরিত্রে তাকে অভিনয় করতে দেখা গিয়েছিল। বলতে গেলে অভিনয় তার রক্তে। তার দিদিমা দিপালী চক্রবর্তী। মা হলেন শেলি পাল ও বাবা পরিতোষ পাল। তাদের বাড়ির সকলেই ছিলেন ‛নান্দীকারের সদস্য’। ছোট থেকেই তাই তার কাছে অভিনয় শব্দটা খুবই পরিচিত ছিল।

তাই বলে অভিনয় জগতে আসা মোটেই সহজ হয়নি। অভিনেত্রী হওয়ার স্বপ্ন নিয়ে শাঁওলি মিত্রের ‛পঞ্চম বৈদিক’ নাট্য দলের সঙ্গে যুক্ত হয়েছিলেন। কিন্তু সেখানে বঞ্চনা ছাড়া কিছুই জোটেনি। চোখে জল দিয়ে ডিমার পর্যন্ত তিনি ঠেলেছেন। এরপর অজিতেশ নাট্য একাডেমির ‛তিন পয়সা থালা’ নাটকে তাকে অভিনয় করতে দেখা যায়। এরপর থেকেই ধীরে ধীরে জায়গা করে নেন দর্শক মনে।

একটা সময় বুদ্ধদেব দাশগুপ্ত র ‛লাল দরজা’ ছবিতে অভিনয়ের সুযোগ আসে। কিন্তু অন্তসত্ত্বা থাকার কারণে সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন। কিন্তু পরবর্তীকালে সেই মেয়েই তাকে নাকি বলেছিলেন ‛ওহ মাই গড অ্যাবরশন করিয়ে নাওনি কেন?’ একটা সময় স্বামীর সঙ্গেও তার ডিভোর্স হয়। অনিশ্চিত জীবনের জন্য মেয়েকেও ছাড়তে বাধ্য হয়েছিলেন। এমনকি নানান জায়গা থেকে নানান কটূক্তিও সইতে হয়েছে। এরপরেও নিজ চেষ্টায় তিনি ফ্ল্যাট, গাড়ি সবই করেছে।

সংগ্রামের আরও একটি নাম হলো চৈতালি চক্রবর্তী। তার মতে জীবনে অনেক ভাঙা, ঝড়-ঝাপটা আসবে। কিন্তু সবকিছু পেরিয়ে এগিয়ে যেতে হবে সামনের দিকে।