×
Entertainment

ঐশ্বর্য থেকে অমিতাভ, বহু কেচ্ছায় নাম জড়িয়েছে বচ্চন পরিবারের

বলিউডের (Bollywood) বচ্চন পরিবারকে নিয়ে নতুন করে বলার কিছু নেই। এই পরিবারের সদস্য থেকে তাদের ঐতিহ্য সবই বারংবারই নজর কেড়েছে মানুষজনের। আর এই পরিবারের কর্তা হলেন অমিতাভ বচ্চন (Amitabh Bacchan)। তার পত্নী জয়া বচ্চনও একজন অভিনেত্রী তথা রাজনীতিবিদ হিসেবে বেশ পরিচিত দর্শক মহলে। ছেলে অভিষেক বচ্চন ও পুত্রবধূ প্রাক্তন বিশ্বসুন্দরী ঐশ্বর্য রাই বচ্চন (Aishwarya Rai Bachchan)। আর মেয়ে শ্বেতা বচ্চন।

ADVERTISEMENT

তাদের নিয়ে চর্চার শেষ নেই মানুষজনের। আড়ালে-আবডালে তাদের নিয়ে চলে জোর গুঞ্জন। তবে, খুব সহজেই কিন্তু বিগ বি এই পরিচিতি তৈরি করতে পারেননি। এরজন্য বেশ বেগ পেতে হয়েছিল তাকে। আপনি শুনলে অবাক হবেন যে, একটা সময় ‛বুম’ র মতো বি গ্রেডের ছবিতে তাকে অভিনয় পর্যন্ত করতে হয়েছিল। ব্যাঙ্ক ব্যালেন্স ছিল শুন্য। ২০০০ সালের পর সেই পরিস্থিতি আরও ভয়ানক হয়ে দাঁড়ায়। এমনকি জয়া ও শ্বেতা র মধ্যেও দেখা দেয় দ্বন্ধ।

কেননা জয়া নাকি মাত্র ২১ বছর বয়সে শ্বেতার অনিচ্ছা সত্ত্বেও তার বিয়ে দিয়েছিলেন। যদিও সেই সংসার সুখের হয়নি। আর তারপর থেকেই জয়া ও শ্বেতার সম্পর্কের মধ্যে ফাটল ধরে। তবে, এখানেই শেষ নয়। রেখা-অমিতাভকে নিয়েও কম জলঘোলা হয়নি। তাদের প্রেম বলিউডের মুখরোচক একটি বিষয়। জয়া-অমিতাভের বিয়ের পর অমিতাভ-রেখার প্রেমের কথা আসে প্রকাশ্যে। এমনকি আজ পর্যন্ত বিয়েও করেনি রেখা।

এছাড়াও ঐশ্বর্যর সঙ্গে নাকি অভিষেকের বিয়ে দিতে চাননি জয়া। পুত্রবধূ হিসেবে নাকি পছন্দ ছিল রানী মুখার্জিকে। যদিও অবশেষে ভালোবাসার কাছে হার মানে জয়ার মতামত। ঐশ্বর্য-অভিষেকের বিয়ে হয়। তবে, এসবের মাঝে সবচেয়ে চর্চিত বিষয়টি হল ঐশ্বর্য ও অমিতাভের সম্পর্কের সমীকরণ নিয়ে চর্চা। গুঞ্জন শোনা যায় তারা নাকি অতিরিক্ত ঘনিষ্ঠ। তবে, এসব গুজব বলেই মনে করেন নেটিজেনরা।