×
Entertainment

৪০ পর করেও কমেনি যৌবন! জানুন অভিনেত্রী বিদ্যা বালানের সুন্দর ত্বকের রহস্য

বিদ্যা বালান (Vidya Balan) বলিউডের (Bollywood) একজন প্রথম সারির নায়িকা ছিলেন। এখন সেভাবে কাজ না করলেও তাঁর অভিনীত “কাহানি”, “ডার্টি পিকচার”, “পরিণীতা”, “লাগে রহো মুন্না ভাই”, “ইশকিয়া” ইত্যাদি সিনেমা আজও সবার মনে আছে।

৪০ পর করেও কমেনি যৌবন! জানুন অভিনেত্রী বিদ্যা বালানের সুন্দর ত্বকের রহস্য -

চিরাচরিত নায়িকার যে ধারণা আছে, তার থেকে কিছুটা ভারি চেহারা নিয়েই বিদ্যা বলিউডে সফল হয়েছেন। এখন তাঁর বয়স ৪৩, এই বয়েসেও তিনি যেভাবে তাঁর সৌন্দর্য ধরে রেখেছেন তা সত্যিই প্রশংসার যোগ্য। এর রহস্য কী জানেন?

৪০ পর করেও কমেনি যৌবন! জানুন অভিনেত্রী বিদ্যা বালানের সুন্দর ত্বকের রহস্য -

আসলে ত্বকের বেশ যত্ন করেন বিদ্যা। যত কাজই থাকুক, যত ক্লান্তই হয়ে থাকুন, মেক আপ না তুলে কখনও ঘুমোতে যান না তিনি। সব সময় তিনি ব্যাগে ময়েশ্চারাইজার ও হ্যান্ড ক্রিম রাখেন। কিছুক্ষণ পরে পরেই সেগুলি ব্যবহার করেন। প্রাকৃতিক উপকরণ দিয়ে বাড়িতে তৈরি সাবান দিয়েই ত্বক পরিষ্কার রাখেন বিদ্যা। জুঁই ফুলের নির্যাস দিয়ে তৈরি সাবানই বিদ্যা সবচেয়ে বেশি পছন্দ করেন।

৪০ পর করেও কমেনি যৌবন! জানুন অভিনেত্রী বিদ্যা বালানের সুন্দর ত্বকের রহস্য -

ত্বকের যত্নের ক্ষেত্রে কিছু অভ্যাস খুবই গুরুত্বপূর্ণ।। বিদ্যা নিয়ম করে যথেষ্ট পরিমাণ জল খান। দিনে অন্তত ২-৩ লিটার জল খান বিদ্যা। এছাড়াও নির্দিষ্ট পরিমাণে ঘুমোনোর চেষ্টা করেন তিনি। ব্যস্ততার কারণে একদিন ঘুম কম হলে পরে ছুটির দিন বেশি করে ঘুমিয়ে নেন তিনি। ব্রণর সমস্যা দেখা দিলে বিদ্যা অ্যালোভেরা জেলের সাহায্য নেন। চুলের জন্য তিনি দু’দিন অন্তর নারকেল তেল ব্যবহার করেন। এছাড়াও এক সপ্তাহ অন্তর স্পা করেন তিনি। আসলে বিদ্যা যতটা সম্ভব প্রাকৃতিক উপাদান ব্যবহার করেন নিজের রূপচর্চার জন্য। এইভাবেই নিজেকে এত সুন্দর রেখেছেন তিনি।