×
Entertainment

আপনি শাহরুখের ভক্ত? তাহলে কিং খানের জন্মদিনে দেখুন চোখ ভিজিয়ে দেওয়া ৫ টি সিনেমা

বলিউডের বাদশা হলেন শাহরুখ খান (ShahRukh Khan)। তাকে নিয়ে নতুন করে বলার কিছু নেই। তার নামেই আলাদা উন্মাদনা জাগে দর্শক মনে। জীবন হোক বা কেরিয়ার সবক্ষেত্রেই বহু ঝড় ঝাপটা পেরিয়ে অভিনেতা আজ এই জায়গায় এসে দাঁড়িয়েছেন। আজকের দিনে দাড়িয়ে তার কোটি কোটি ফ্যান ফলোয়ার্স। সফলতা যেন তার হাতের মুঠোয় এসে ধরা দিয়েছে। আজ তারই জন্মদিন।

বাদশার জন্মদিনে এমন ৫ টি সিনেমার কথা বলবো যা চোখ ভিজিয়ে দিতে পারে আপনারও। চলুন তবে জেনে নেওয়া যাক সেগুলি কি কি

ADVERTISEMENT

১.দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে

শাহরুখ ও কাজল অভিনীত কালজয়ী ছবি হল দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে। ১৯৯৫ সালের আদিত্য চোপড়া পরিচালিত এই ছবি আজও হিন্দি সিনেমার ইতিহাসে স্মরণীয়। বহু বাঁধা পেরিয়ে রাজ-সিমরানের ভালোবাসা জয়ের মুখ দেখে।

২.কাল হো না হো

সালটা ২০০৩ শাহরুখ অভিনীত এই ছবি দর্শকদের চোখের কোণে জল আনতে বাধ্য করেছিল বৈকি। হার্টের অসুখে আক্রান্ত (শাহরুখ) আমন নিজের ভালোবাসাকে দূরে সরিয়ে রাখে। শুধু তাই নয় অবশেষে প্রেমিকার সঙ্গে অন্য একজনের বিয়েও দেন। একটা মানুষকে কতটা ভালোবাসলে এভাবে ত্যাগ করা যায় তা উঠে এসেছিল শাহরুখের অভিনয়ের মধ্যে দিয়ে।

৩.স্বদেশ

এই সিনেমার নামটি শুনেই বুঝতে পারছেন এটি দেশপ্রেম সংক্রান্ত ছবি। নাসার বিজ্ঞানী মোহন দেশের মানুষের টানে ফিরে আসেন গ্রামে। এমনকি সবার মুখে হাসি ফুটিয়ে দেশের গবেষণা সংস্থার কাজে যোগ দেন। ২০০৪ সালে আশুতোষ গোয়ারিকরের এই ছবি দেশবাসীর চোখে জল এনেছিল।

৪.চক দে ইন্ডিয়া

২০০৭ সালে শিমিত আমিনের পরিচালনায় শাহরুখ ধরা দিয়েছিলেন অন্য রূপে। প্রাক্তন হকি খেলোয়াড় কবির খান তার দলকে জেতাতে পারেনি। এরপর সে একা হয়ে ফিরে আসার অপেক্ষায় ছিল। এরপর অন্যভাবে সুযোগ পেয়ে ভারতীয় মহিলা হকি দল তৈরি করে বিশ্বে তাক লাগিয়ে দিয়েছিলেন।

৫. মাই নেম ইজ খান

করণ জোহর পরিচালিত এই ছবি প্রেমের ছবি হলেও তা ছিল বিষাদঘন। এই সিনেমায় শাহরুখের বিপরীতে দেখা গিয়েছিল কাজলকে। যুদ্ধের ধূসরতায় তাদের প্রেম আরও একবার ভাবিয়ে তুলেছিল দর্শকদের। এ ছবি আত্ম অনুসন্ধানের।