×
EntertainmentLifestyle

Anushka Sharma Fitness: মা হওয়ার পরেও হট অ্যান্ড স্লিম ফিগার! ফিট থাকতে ব্রেকফাস্টে এই খাবারটি খান অনুষ্কা, রইল রেসিপি

আমাদের জীবনে খাদ্যের ভূমিকা অপরিহার্য। মানুষের এতসব পরিশ্রমের মূলে প্রধান কারণই হল খাদ্য। তার পাশাপাশি পুরোদমে চলে ডায়েটও। তবে, সুস্থ ও হেলদি ব্রেকফাস্টের রেসিপি কি সেটা হয়তো অনেকেই জানেন না। বলিউডের জনপ্রিয় প্রথম সারির অভিনেত্রী অনুষ্কা শর্মা (Anushka Sharma) ফিটনেস ও সটানিং ফিগার দেখে সকলেই মুগ্ধ। কিন্তু আপনি জানেন কি এই ফিটনেসের রহস্য কি? এককথায় ডায়েটই ফিটনেসের মূলমন্ত্র।

 

ADVERTISEMENT

 

আর সেই ব্যাপারে অনুষ্কা শর্মা বরাবরই এগিয়ে। মাঝে মধ্যেই তিনি সোশ্যাল সাইটে ডায়েট ও ওয়াকআউট নিয়ে পোস্ট করেন। সম্প্রতি অনুষ্কা (Anushka Sharma) নিজের ইন্সট্রাগ্রাম (Instagram) স্টোরিতে একটি পোস্ট করেন। যেখানে দেখা যাচ্ছে যে, একটি কাছের বয়ামের মধ্যে রয়েছে চিয়া বীজ, বাদামের দুধ, ফল। যেটিকে একটি হেলদি ব্রেকফাস্ট বলাই চলে। আপনিও চাইলে এই ব্রেকফাস্ট সারতে পারেন। ছবিটি শেয়ার করে অনুষ্কা ক্যাপশনে লেখেন যে, ‘ব্রেকফাস্ট ইন এ জার’।

অনুষ্কার ছবি ও ইনস্টাগ্রাম স্টোরি

চলুন তবে, জেনে নেওয়া যাক কিভাবে বানাবেন এই হেলদি ব্রেকফাস্ট। এটি বানাতে আপনার লাগবে ২ চা চামচ চিয়া বীজ, ২/৩ রোলড ওটস, ১ কাপ দুধ, শুকনো ফল, ২ চা চামচ মধু, পছন্দের ফল। এরপর একটি বয়ামের মধ্যে ওটস, চিয়া বীজ, দুধ একসঙ্গে মিশিয়ে ভালো করে নেড়ে নিতে হবে। এরপর ফ্রিজে সারারাত রেখে দিতে হবে। পরদিন সকালে এরমধ্যে পছন্দের ফল, ড্রাই ফ্রুটস, আরও খনিকটা দুধ ও মধু মিশিয়ে নিলেই একেবারে তৈরি হেলদি একটি জল খাবার। শরীর সুস্থ থাকতে অথবা ওয়াক আউটের পর এই ব্রেকফাস্ট পেশী তৈরি করবে। এমনকি দীর্ঘক্ষন আপনার পেট ভরা রাখবে।