×
Entertainment

মুক্তির আগেই বিপাকে শাহরুখের ‘পাঠান’! নির্মাতাদের বড় নির্দেশ দিল্লি হাইকোর্টের

ফের একবার পাঠান ছবির দৃশ্য বদলের নির্দেশ! এবার নির্দেশ দিল দিল্লি হাইকোর্ট। চলতি মাসের ২৫ জানুয়ারি মুক্তি পেতে চলেছে শাহরুখ খান (Shah Rukh Khan) আর দীপিকা পাডুকোন (Deepika Padukone) অভিনীত সিনেমা পাঠান। এই ছবির গান রিলিজের পর থেকেই ইতিমধ্যে বহু বিতর্কে জড়িয়েছে এই সিনেমা। তবে, এবার হাইকোর্টের তরফ থেকে নির্দেশ দেওয়া হল সিনেমায় বেশ কিছু পরিবর্তন আনার। আর তারপর ফের একবার সেন্সর বোর্ডের কাছে ছাড়পত্রের জন্য আবেদন করতে হবে যশরাজ ফিল্মকে।

মুক্তির আগেই বিপাকে শাহরুখের 'পাঠান'! নির্মাতাদের বড় নির্দেশ দিল্লি হাইকোর্টের -

এর আগেও সেন্সর বোর্ডের তরফ থেকে কিছু দৃশ্য ও ডায়লগ বাদ দেওয়ার কথা বলা হয়েছে। এমনকি দীপিকার কয়েকটি হট ক্লোজ শর্ট বাদ দেওয়া হয়েছে। আর তারপরেই সেন্সর বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনের তরফ থেকে ক্লিন চিট দেওয়া হয়েছিল পাঠান সিনেমাকে। কিন্তু তারপরেও মুক্তির দিন কয়েক আগে আবারও এই পরিবর্তন নির্মাতাদের কাছে খানিকটা চাপের হয়ে দাঁড়াচ্ছে।

মুক্তির আগেই বিপাকে শাহরুখের 'পাঠান'! নির্মাতাদের বড় নির্দেশ দিল্লি হাইকোর্টের -

তবে, চিন্তার কিছু নেই এই পরিবর্তন ওটিটি রিলিজের ক্ষেত্রে। কিন্তু কি সেই পরিবর্তন তাই ভাবছেন নিশ্চই? আসলে দিল্লি হাইকোর্টের তরফ থেকে বলা হয়েছে যে, OTT রিলিজের ক্ষেত্রে সাবটাইটেল এড করতে হবে। এমনকি হিন্দিতে ক্লোজ ক্যাপশনিং করারও পরামর্শ দেওয়া হয়েছে। আসলে কানে শোনার ক্ষেত্রে যাদের অসুবিধা আছে তারাও যাতে সহজেই এই ছবি দেখতে পারেন তার জন্যই এই নির্দেশ দেওয়া হয়েছে। বড়পর্দার জন্য কোনো নির্দেশ দেওয়া হয়নি।

মুক্তির আগেই বিপাকে শাহরুখের 'পাঠান'! নির্মাতাদের বড় নির্দেশ দিল্লি হাইকোর্টের -

তাহলে কবে OTT তে রিলিজ করবে পাঠান? আপাতত এই বিষয় নিয়ে কোনোরকমেরই ঘোষণা করেননি আয়োজকরা। কেননা, যে সমস্ত পরিবর্তন করার কথা দিল্লি হাইকোর্ট থেকে বলা হয়েছে তা করে আবারও ছাড়পত্র পেতে খানিকটা সময় লাগবে বৈকি। আপাতত শাহরুখের অনুরাগীরা সিনেমাহলে ‛পাঠান’ মুক্তির অপেক্ষায়।