Entertainment

চরম ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করার সময় নিজেদের কন্ট্রোল করতে পারেননি যেসমস্ত বলিউড তারকারা

চুম্বন বা সোজা কথায় চুমু পর্দায় নায়ক নায়িকার রোমান্স বোঝাতে একটা বড় ভূমিকা পালন করে৷ ভারতীয় দর্শকের যেহেতু রোমান্সের নানারকমের ট্যাবু রয়েছে তার জন্য খুব বেশি অন্তরঙ্গ দৃশ্য বা শয্যাদৃশ্য মেনস্ট্রিম বলিউড ছবিতে দেখানো হয় না৷ কিন্তু এখন যদি চুমুতেও না থাকে তাহলে। আর এই তালিকায় রয়েছে বলিউডের তাবড় অভিনেতা-অভিনেত্রী৷ আবার বলিউডে রোম্যান্টিক অন্তরঙ্গ দৃশ্য বা ধর্ষণের দৃশ্য শ্যুটের সময় বহু ক্ষেত্রে নায়িকাদের পড়তে হয়েছে অভিনেতাদের অভ্যবতার জালে!

অনেক সময় এমন পরিস্থিতি তৈরি হয়েছে সেটে যে নায়িকারা লজ্জার মুখে পড়েছেন এবং পরবর্তীতে সেই অভিনেতাদের সঙ্গে আর কাজ করতে চাননি৷ পেশাদারি মনোভাব সরে গিয়ে কোথাও অভিনেতাদের ব্যক্তিগত আবেদন ধরা পড়েছে নায়িকাদের সমানে৷ আর তাতেই বেড়েছে অস্বস্তি৷ বলিউডের তেমনই কিছু শ্যুটিং-এর ঘটনা তুলে ধরা হল৷ যদি আজকের দিনটা কিছুটা অন্যভাবে ভাবা যায়, খানিকটা বলিউড স্টাইলে। জানেন কি বলিউডের অন্তরঙ্গ দৃশ্য নিয়ে আজও সরগরম পেজ-থ্রির পাতা। কখনও গাঢ় চুম্বন আবার কখনও বা অন্তরঙ্গ যৌনতায় ডুব দিয়ে রাতারাতি ফিল্ম ইন্ডাস্ট্রির লাইমলাইটে চলে এসেছিলেন বেশ কিছু তারকারা।

কিন্তু ‘হট সিন’ বা চুম্বন দৃশ্য শ্যুট করা যে আদৌ সহজ কাজ নয় অভিনেতা অভিনেত্রীদের পক্ষে৷ অনেকসময় অনেক অভিনেতা-অভিনেত্রীরা এমন রোম্যান্টিক দৃশ্যে শ্যুট করার সময় ভুলেই যান যে যে কোনটা রিল আর কোনটা রিয়েল৷ এরকম ঘটনা সিনেমার ইতিহাসে অনেক আছে। বলিউডেও এমন ঘটনা বেশ কয়েকবার ঘটেছে৷ যেখানে অন্তরঙ্গ দৃশ্যে শ্যুটিং করার সময় নিজেদেরকে নিয়ন্ত্রণ করতে পারেননি বহু অভিনেতারা।

চলুন এক ঝলকে ঘুরে আসা যাক, বলিউডের সেই সমস্ত আইকনিক অন্তরঙ্গ দৃশ্যে ও চুম্বন দৃশ্যে, চোখ বুলিয়ে নিন এক ঝলকে :

মাধুরী দীক্ষিত ও বিনোদ খান্না অভিনীত ‘দয়াবান’ মুভিটির কথা নিশ্চয়ই মনে আছে। জানা যায় মাধুরী দীক্ষিত (Madhuri Dixit) ও বিনোদ খান্নার (Binod Khanna) মধ্যে ‘চুম্বন দৃশ্য’ শুটের সময়, তাঁরা দুজন এতটাই চুম্বনে লিপ্ত হয়ে গিয়েছিলেন যে চুমু খেতে খেতে মাধুরীর ঠোঁটই কেটে দিয়েছিলেন বিনোদ খান্না। বিনোদ খান্না মাধুরীর থেকে ২০ বছরের বড়। সবাই ভেবেছিল যে মাধুরী এই দৃশ্য করা প্রত্যাখ্যান করবেন। কিন্তু তিনি রাজি হয়ে গিয়েছিলেন। পরে অবশ্য তাই নিয়ে প্রচুর সমালোচনা হয়েছিল।

রঞ্জিত ও মাধুরী দীক্ষিত অভিনীত ‘প্রেম প্রতিজ্ঞা’- সিনেমা থেকে ‘ব্যাডম্যান’ ইমেজই চিরকাল থেকেছেন অভিনেতা রঞ্জিত। ‘প্রেম প্রতিজ্ঞা’ ছবির ধর্ষণের একটি দৃশ্য ছিল। যেখানে অভিনয় করেছিলেন রঞ্জিত ও মাধুরী৷ সেই ছবিতে খলনায়কের ভূমিকায় ছিলেন রঞ্জিত৷ একটি দৃশ্যে তিনি সত্যিকারের মাধুরীর ওপর জোর করার চেষ্টা করেন৷ তিনি শ্যুটে মেজাজ হারিয়ে ফেলেন যা দেখে মাধুরীও মারাত্মক ভয় পয়ে যান! অবশ্য পরে অভিনেতা ক্ষমা চেয়ে নিয়েছিলেন মাধুরীর কাছে।

রণবীর কাপুর ও ইভলিন শর্মা অভিনীত ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’- সিনেমায় মানালীতে ইভলিনের সঙ্গে একটি অন্তরঙ্গ দৃশ্যে ছিল। এই সিনে অভিনয় করার সময়ে নিজেকে কন্ট্রোল করতে পারেননি রণবীর৷ শোনা যায়, যে, একটি দৃশ্যে এভলিন শর্মা হাঁটুতে আঘাত পান এবং রণবীর সেই হাঁটুতে হাত দিয়ে শেষ পর্যন্ত ফ্লার্ট করতে থাকেন। এই দৃশ্য করতে করতে রণবীর এতটাই মগ্ন হন যে তিনি পরিচালক ‘কাট’ বলার পরও এলভিনের সঙ্গে ফ্লার্ট করতেই থাকেন৷

সম্প্রতি জ্যাকলিন ও সিদ্ধার্ত মলহোত্রার ছবি “অ্যা জেন্টিলম্যান” এর শ্যুটিং-এ তাঁদের মধ্যে দারুণ রসায়নের কথা শোনা গিয়েছিল৷ তাঁদের একটি চুম্বনের দৃশ্য শ্যুটের সময় দু’জনে এমনভাবে চুম্বনরত ছিলেন যে, পরিচালক কাট বলার পরও তাঁদের হুঁশ ছিল না৷ তাঁরা একে অপরকে ভুলে মন দিয়ে এমনভাবে চুমু খেতে থাকেন বাস্তবে দেখে মনে হচ্ছিল একে অপরকে সত্যি সত্যিই চুমু খাচ্ছিলেন সিদ্ধার্থ-জ্যাকলিন ।

দিলীপ তাহিল ও জয়া প্রদা অভিনীত একটি ছবির শ্যুটিং শুরু হতেই নিজের ওপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন দীলিপ৷ জয়াপ্রদাকে বলপূর্বক ধরে ফেলেন৷ এতে জয়ার ওপর চাপ তৈরি হয়৷ নিজেকে দীলিপের থেকে ছাড়িয়ে নেওয়ার চেষ্টা করে ব্যর্থ হন জয়া৷ তারপর তিনি দীলিপকে সপাটে চড় মারেন এবং তাঁকে মনে করিয়ে দেন যে এটি বাস্তব নয়, ছবির শ্যুট চলছে৷

বিনোদ খান্না ও ডিম্পল কাপাড়িয়া অভিনীত একটি ছবিতে এবারেও বিনোদ খান্নার নাম উঠে এসেছে। বিনোদের জনপ্রিয় সিনেমা‘প্রেম ধর্ম’। মহেশ ভাটের ছবি ‘প্রেম ধর্ম’-তে পরিচালকের কাট বলার পরেও ডিম্পল কাপাড়িয়াকে ধরে একটানা চুমু খেতে থাকেন বিনোদ খান্না ৷ এর জন্য পরে ডিম্পলের কাছে ক্ষমাও চেয়ে নেন খোদ পরিচালক মহেশ ভাট৷

জ্যাকলিন ফার্নান্ডেজ ও টাইগার শ্রফ অভিনীত ‘ফ্লাইং জাট’ ছবির একটি অন্তরঙ্গ দৃশ্যেও পরিচালকের কোনও কথায় কান না দিয়ে নিজেদের মধ্যে চুমু খেতেই ব্যস্ত ছিলেন অভিনেতা ও অভিনেত্রী ৷ অভিনেত্রীর সাথে ছবির সিনে এতটাই মত্ত হয়ে গিয়েছিলেন টাইগার ভুলেই গিয়েছিলেন থামতে।

ঐশ্বর্য রাই বচ্চন (Aishwarya Rai Bachchan)। তাঁর সৌন্দর্য নিয়ে আলাদা করে কিছু বলার নেই। ‘ধুম ২’ (Dhoom 2) সিনেমায় হৃতিক রোশনের (Hrithik Roshan) সঙ্গে চুম্বন দৃশ্যে দেখা যায় নায়িকাকে। দু’জনের ইনটেন্স রোম্যান্স নজর কেড়েছিল দর্শকদের। ‘ধুম ২’ (Dhoom 2) ঐশ্বর্য রাই বচ্চনের জীবনে বহুলচর্চিত একটি ছবি। এই সিনেমা তে হৃতিক রোশন ও ঐশ্বর্য রাই বচ্চনের লিপ লক নিয়ে আজও সরগরম পেইজ থ্রি-র পাতা।

সিনেমা তখন সবে হাঁটতে শিখেছে। তিরিশের দশক। সেই সময় কর্মা (Karma) সিনেমায় চুম্বন দৃশ্যে দেখা যায় হিমাংশু রায় (Himanshu Rai) ও দেবিকা রানিকে (Devika Rani)। অবশ্য হিমাংশু তাঁর স্বামী ছিলেন। তবে তিরিশের দশকে এমন দুঃসাহসিক দৃশ্যের জন্য সমালোচনার পাশাপাশি প্রশংসাও কুড়িয়েছিলেন দেবিকা রানি।

রাজা হিন্দুস্থানি (Raja Hindustani)। তৎকালীন সময়ে বক্স অফিসে সাফল্যমন্ডিত একটি সিনেমা। একটি রোম্যান্টিক দৃশ্যে এক মিনিটেরও বেশি সময় ধরে চুম্বন করতে দেখা গিয়েছিল আমির খান (Aamir Khan) ও করিশমা কাপুরকে (Karishma Kapoor)। যা আজও চর্চার বিষয় হয়ে ওঠে। তবে সেই সময়কার যুগে এরকম একটি চুম্বনের দৃশ্য কল্পনা করা যায়না।

যব তক হ্যায় জান (Jab Tak Hai Jaan)। রোম্যান্সের জাদুকর শাহরুখ খান (Shah Rukh Khan) এই সিনেমাতেও অনবদ্য ভূমিকা দেখিয়েছেন। এই ছবিতে তিনি ক্যাটরিনা কাইফকে (Katrina Kaif) কিস করেন বলিউডের কিং খান। আর অন স্ক্রিনে এটাই ছিল তাঁর প্রথম কিস। যদিও এটাই ছিল শাহরুখ খানের অনস্ক্রিন প্রথম চুম্বন দৃশ্য। দর্শকদের মন জিতে নিয়েছিল শাহরুখ-ক্যাটরিনার এই রোম্যান্স।

গোলিয়োঁ কি রাসলীলা রামলীলা (Goliyon Ki Rasleela Ram-Leela) ছবির অন্তরঙ্গ দৃশ্য নিয়ে একাধিক বিতর্ক এখনও বর্তমান। যদিও এই জুটি বর্তমানে স্বামী স্ত্রী। তবে সব কিছুর মাঝেই সঞ্জয় লীলা বনশালির এই ছবিতে দীপিকা পাড়ুকোন ((Deepika Padukone ) ও রণবীর সিংয়ের (Ranveer Singh) কেমিস্ট্রি দর্শকদের আকর্ষণের সেরা মঞ্চ ছিল। রণরীর-দীপিকার চুম্বনের দৃশ্য এতটাই জীবন্ত ছিল যে, দেখে বোঝার উপায় ছিল না তাঁরা অভিনয় করছেন! প্রায় ২০ থেকে ২৫ বার তাঁদের চুম্বন দৃশ্যমান হয়েছিল।

ববি (Bobby)। ঋষি কাপুর (Rishi Kapoor) ও ডিম্পল কাপাডিয়ার (Dimple Kapadia) ডেবিউ ছিল এই সিনেমা। সেই সময়ে বেশ জনপ্রিয়ও হয়েছিল এই ছবিটি। ছবিতে ঋষি কাপুর ও ডিম্পল কাপাডিয়ার একটি চুম্বন দৃশ্য ঘিরে বলিউডে সাড়া পড়ে যায়। দুজনের সম্পর্ক নিয়েও গুঞ্জন শুরু হয়। পরে ১৯৮৫ সালে মুক্তিপ্রাপ্ত সাগর (Saagar) সিনেমাতেও দুজনকে একই রকমভাবে চুম্বন দৃশ্যে দেখা গিয়েছিল।

Related Articles

Back to top button