×
Entertainment

মাতৃহারা হলেন দেবশ্রী রায়, শোকের ছায়া অভিনেত্রীর পরিবারে

মাতৃহারা হলেন অভিনেত্রী দেবশ্রী রায় (Debashree Roy)। গতকাল অর্থাৎ মঙ্গলবার সন্ধ্যে সাড়ে ৬ টা নাগাদ না ফেরার দেশে চলে গেলেন আরতি দেবী (Arati Roy)। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৯২ বছর। কয়েকমাস ধরে দেবশ্রীর দিদির কাছেই ছিলেন তিনি। দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন আরতি দেবী। তবে, হঠাৎই না ফেরার দেশে চলে গেলেন। যদিও মৃত্যুর সময় তিন মেয়েকেই তিনি পাশে পেয়েছেন।

যথারীতি মায়ের মৃত্যুতে ভেঙে পড়েছেন অভিনেত্রী। এক জনপ্রিয় সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে দেবশ্রী জানিয়েছেন যে, ‛বুঝতেই পারলাম না যে মা কখন চলে গেলেন। মায়ের জন্যই আমার অভিনেত্রী হওয়া। বার্ধক্যজনিত সমস্যা ছাড়া আর কোনো বিশেষ সমস্যা ছিল না। তবে, শেষ সময়ে তিন মেয়েকেই পাশে পেয়েছেন তাই খুব শান্তিতেই গিয়েছেন’।

ADVERTISEMENT

এর আগেও এক সাক্ষাৎকারে দেবশ্রী জানিয়েছিলেন যে, মায়ের ইচ্ছে পূরণ করতেই তার অভিনয় দুনিয়ায় আসা। তাকে নাচ শেখানো থেকে শুরু করে শ্যুটিংয়ে নিয়ে যাওয়া সবই নাকি তার মা করতেন। আরতি দেবীর তিন মেয়ের মধ্যে আরেকজন হল কৃষ্ণা মুখোপাধ্যায়। আর তার মেয়েই হলেন রানী মুখার্জি। তবে, শারীরিক অসুস্থতার কারণে রানী দিদার শেষ যাত্রায় উপস্থিত থাকতে পারেননি।

দেবশ্রী ছিলেন তার মায়ের বড্ডো কাছের। তবে, শেষের কয়েকমাস বড় মেয়ের কাছেই ছিলেন। চলতি বছরের আগস্ট মাসে বড় মেয়ের কাছে থাকাকালীন অবস্থাতেই পড়ে গিয়ে গুরুতর আহত হয়েছিলেন আরতি দেবী। অনেক রক্তও বেরিয়েছিল। আর সেকথা অভিনেত্রী দেবশ্রী নিজের মুখে সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন।