×
EntertainmentVideoViral Video

Beautiful, খালি গলায় দুর্দান্ত গান গেয়ে তাক লাগালেন অভিনেত্রী দেবশ্রী রায়, প্রশংসার ঝড় নেটদুনিয়ায়

খালি গলায় দুর্দান্ত গেয়ে তাক লাগালেন বাংলা চলচ্চিত্র জগতের জনপ্রিয় কিংবদন্তি অভিনেত্রী হলেন দেবশ্রী রায় (Debashree Roy)। প্রসেনজিৎ থেকে শুরু করে চিরঞ্জিত, তাপস পাল, ভিক্টর ব্যানার্জ্জী র মতো তাবড় তাবড় অভিনেতাদের সঙ্গে তিনি কাজ করেছেন। উপহার দিয়েছেন নানান সুপারহিট সিনেমা। ১৯৬৬ সালে হিরন্ময় সেনের ‛পাগল ঠাকুর’ (Pagol Thakur) সিনেমার মাধ্যমে পা রাখেন অভিনয় জগতে। তবে, পরিচিতি পান তরুণ মজুমদারের ‛কুহেলি’ ছবিতে অভিনয়ের পর থেকে।

ADVERTISEMENT

কিন্তু নায়িকার চরিত্রে তাকে প্রথম দেখা যায় ১৯৭৮ সালে মুক্তি পাওয়া ছবি ‛নদী থেকে সাগর’ সিনেমায়। এভাবেই ধীরে ধীরে সিনেমা জগতে তার অভিষেক হয়। ১৯৮১ সালে ‛৩৬ চৌরঙ্গী লেন’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে ভারতজোড়া খ্যাতি অর্জন করেছে। তবে, জানেন কি ‛ত্রয়ী’ সিনেমার মাধ্যমে তিনি সমস্ত রেকর্ড ভেঙেছিলেন। আর ‛উনিশে এপ্রিল’ সিনেমার মাধ্যমে তিনি আন্তর্জাতিক পুরস্কার পান।

এমনকি ‛আমি কলকাতার রসগোল্লা’ গানে কোমর দুলিয়ে মাতিয়েছিলেন বহু দর্শকদের। তবে, এরপর বেশ কয়েকটা বছর তিনি অভিনয় জগৎ থেকে দূরে ছিলেন। কিন্তু তার অভিনয় কেরিয়ার ও ব্যক্তিগত জীবন নিয়ে তিনি বারেবারেই উঠে এসেছেন সংবাদের শিরোনামে। এমনকি অভিনয় থেকে সরে যাওয়ার পর তিনি নেমেছিলেন রাজনীতির ময়দানে। এবারের বিধানসভা ভোট মিটে যাওয়ার পর অভিনেত্রী নিজেই জানিয়েছিলেন তিনি আবারও ফিরতে চান অভিনয়ে।

আর ঠিক সেই মতো জি বাংলার পর্দায় ‘সর্বজয়া’ ধারাবাহিক দিয়েই আবারও ছোট পর্দায় কামব্যাক করেছিলেন অভিনেত্রী। তাঁর অভিনয় তখনও এতটাই পাকাপোক্ত ছিল যে, তাঁকে দেখে মনেই হয়না যে তিনি এত বছর অভিনয় জগৎ থেকে দূরে ছিলেন। তবে, সেভাবে খুব বেশিদিন রাজত্ব করতে পারেননি সিরিয়ালে। অল্প কিছুদিনের মধ্যেই এই ধারাবাহিকে ইতি টানতে হয়েছে।

তবে, সম্প্রতি অভিনেত্রীর একটি ভিডিও বেশ ভাইরাল হয়েছে নেটমাধ্যমে। যেখানে তাকে একসময়ের জনপ্রিয় একটি রিয়েলিটি শো ‛হ্যাপি প্যারেন্টস ডে’ র মঞ্চে দিদির সঙ্গে একসঙ্গে গলা মিলিয়ে গান গাইতে দেখা যাচ্ছে। ‛পলাশবনী’ নামের একটি হিন্দি সিনেমার ‛হাসতা হুয়া নু রানী চেহেরা’ গানটি তাকে গাইতে শোনা যাচ্ছে। মা-দিদিকে নিয়ে ওই শোতে হাজির হয়েছিলেন অভিনেত্রী। ভিডিও পুরোনো হলেও নতুন করে আবার তা ভাইরাল হয়েছে ঝড়ের গতিতে। এমনকি এই বয়সে এসেও অভিনেত্রীর গানের গলায় মুগ্ধ হয়েছেন সকলেই।